বগুড়ায় ট্রাকে আগুন, গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় অবরোধের দ্বিতীয় দিনে ট্রাকে আগুন ও কাভার্ড ভ্যান ভাংচুর সহ পুলিশের সাথে অবরোধকারীদের ধাওয়া পাল্টা-ধাওয়া হয় এবং অবরোধ চলাকালে বিএনপির এক কর্মীকে আটক করা হয়।

সরেজমিন দেখা গেছে, অবরোধে দূরপাল্লার গাড়ী না চললেও সিএনজি অটোরিকশা সহ অন্যান্য ছোট যানবাহন স্বাভাবিকভাবে চলেছে। মহাসড়কে অবরোধের প্রভাব পড়লেও শহরের ভিতরে কোন প্রভাব পড়েনি। সবকিছুই ছিল স্বাভাবিক।

রেলগেট এলাকার ব্যাবসায়ী আমজাদ হোসেন জানায়, বুধবার সকালে বগুড়া শহরের তিনমাথা রেলগেট এলাকায় বিএনপি কর্মীরা পিকেটিং করে একটি কাভার্ড ভ্যান ভাংচুর করে। এসময় পুলিশ, বিজিবি ঘটনাস্থলে গেলে পিকেটাররা ইটপাটকেল এবং ককটেল নিক্ষেপ শুরু করে। পরে আইন শৃঙ্খলা বাহিনী সদস্যরা রাবার বুলেট, টিয়ারসেল নিক্ষেপ করে তাদের তাড়িয়ে দেয়। সকাল ১১ টায় সেখানে আবারও ঢাকা-রংপুর মহাসড়কে অবরোধ করার চেষ্টা করে। পরে ঘটনাস্থল থেকে রাশেদ রহমান নামে এক বিএনপি কর্মীকে আটক করে পুলিশ।

অপরদিকে বুধবার ১২টায় ঢাকা-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় বিএনপির কর্মীর একটি ট্রাকে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিস গিয়ে আগুন নেভায়।

ট্রাকের হেলপার শাহাদত ইসলাম জানান, মঙ্গলবার রাতে ট্রাকটি চট্টগ্রাম থেকে এসেছে। মালামাল আনলোড করার জন্য বাঘোপাড়া এলাকায় পৌছালে ৭/৮ জন মুখোশধারী ব্যক্তি পেট্রোল ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়।

বগুড়া সদর থানার ওসি সাইহান ওয়ালিউল্লাহ জানান, রাশেদ রহমান বিএনপির মিডিয়া সেলের কর্মী এবং শহর যুবদলের সদস্য। সে সহিংস ঘটনায় সক্রিয় ভাবে অংশ নেয়। ওই ঘটনায় তাকে আটক করা হয়েছে।