বগুড়ায় চুরির অপবাদে কিশোরকে পিটিয়ে হত্যা, আটক ৩

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় চুরির অপবাদে জয় ইসলাম (১৭) পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। রবিবার রাতে বগুড়া সদর উপজেলার লাহিড়ীপাড়া ইউনিয়নের কাজী নুরুইল গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

নিহত জয় ইসলাম (১৭) বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়নের বারুইপাড়া গ্রামের স্বাধীন মিয়ার ছেলে। এদিকে ওই কিশোরকে পিটিয়ে হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়সূত্রে জানাগেছে, রবিবার রাত সাড়ে ৯টার দিকে কাজী নুরইল গ্রামের মৃত মকবুল মাস্টারের ছেলে মটুর বাড়িতে প্রবেশ করে জয় ইসলাম। তখন বিষয়টি টের পেয়ে মটু এবং তার ভাই আশরাফুলসহ পরিবারের লোকজন ঘর থেকে বের হয়ে তাকে দেখে ‘চোর চোর’ বলে চিৎকার শুরু করে।

এসময় ভয়ে বাড়ির পাশে একটি গাছে উঠে লুকানোর চেষ্টা করে কিশোর জয় ইসলাম। পরে তাকে গাছ থেকে নামিয়ে মারধর করে চুরির অপবাদ দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখে। এসংবাদ পেয়ে স্থানীয় লোকজন ওই বাড়িতে আসে এবং ঘটনা না শুনেই তাকে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় দুই ব্যক্তি জানান, ওই কিশোর কেন মন্টুর বাড়িতে এসেছে এবিষয়টি না শুনেই তারা গণপিটুনি দেয়। পরে গুরুতর আহত কিশোরকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বললেও কেউ রাজি হননি। ফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে এই ঘটনার পর পরই বাড়িতে তালা লাগিয়ে আত্মগোপন করে মন্টু মিয়া ও তার ভাই আশরাফুল ইসলাম।

এবিষয়ে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইহান ওলিউল্লাহ জানান, হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। এঘটনায় জড়িত সকলকে আইনের আওতায় নিয়ে আসা হবে।