ধুনটে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমা
বগুড়ার ধুনট উপজেলার সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে তাবলিগ জামাতের ৪৯ তম বিশ^ ইজতেমার আখেরী মোনাজাতে অংশ নেয়া মুসল্লিরা। -অনুসন্ধানবার্তা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে তাবলিগ জামাতের তিনদিনের আঞ্চলিক বিশ্ব ইজতেমা। শনিবার সকাল সাড়ে ১১টার দিকে আখেরী মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের মুকিম হযরত মাওলানা ওজিউল্লাহ। প্রায় ২৫ মিনিটের বয়ানের সময় হাজারো ধর্মপ্রাণ মুসল্লির কান্না ও আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান।

জানাগেছে, গত ৭ ডিসেম্বর বাদ ফজর হযরত মাওলানা মুফতি রেজাউল করিমের উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে বগুড়ার ধুনট উপজেলার সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে তিনদিন ব্যাপি বিশ্ব ইজতেমা শুরু হয়। ৪৯তম এই বিশ্ব ইজতেমায় প্রতি বছরের ন্যায় এবারও শ্রীলঙ্কা, মালোয়েশিয়া ও সৌদি আরব সহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে হাজারো ধর্মপ্রাণ মুসল্লিগণ ইজতেমায় অংশ নেন। মসল্লিরা তিনদিন ইজতেমা ময়দানে অবস্থান করে আল্লাহর ইবাদত বন্দেগী ও নবী-রাসূলের তরিকা অনুযায়ি জীবন পরিচালনার দীক্ষা গ্রহণের উদ্দেশ্যে দেশ-বিদেশের আলেম–ওলামাগণের বয়ান শোনেন।

শনিবার বাদ ফজর ইজতেমায় বয়ান করেন বগুড়ার ঝোপগাড়ি মার্কাস মসজিদের সূরা সদস্য হাজী আব্দুস সামাদ ও আখেরী মোনাজাতের পূর্বে বয়ান করেন ঢাকার কাকরাইল মসজিদের মুকিম মাওলানা একরাম হোসেন।

সরুগ্রাম বিশ্ব ইজতেমার আয়োজক কমিটির সদস্য আলহাজ্ব হুমায়ুন কবির জানান, ঢাকার কাকরাইল মসজিদের তত্ববধায়নে ও বগুড়ার ঝোপগাড়ি মার্কাস মসজিদের ব্যবস্থাপনায় এই ইজতেমা অনুষ্ঠিত হয়। এই ইজতেমা সফল করতে কয়েকটি বিদেশী জামাত এখানে এসেছিল। আখেরী মোনাজাত শেষে দেশি-বিদেশী ১২টি জামাত দ্বীন ও ইসলামের দাওয়াত পৌঁছে দিতে বেরিয়ে পড়েছেন।

ধুনট থানার ইন্সপেক্টর তদন্ত মনিরুল ইসলাম জানান, ইজতেমা ময়দানে মুসল্লিগণের নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিল।