ধুনটে প্রধান শিক্ষকের উপর হামলার ঘটনায় আটক ১
বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের মুলতানী পারভীন শাহজাহান তালুকদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলীর (৫৭) উপর হামলার প্রতিবাদে ওই হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করে শিক্ষার্থীরা। -অনুসন্ধানবার্তা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের মুলতানী পারভীন শাহজাহান তালুকদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলীর (৫৭) উপর হামলার ঘটনা ঘটেছে। এসময় ওই হামলাকারীকে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

সোমবার সন্ধ্যার দিকে মথুরাপুর বাজার মসজিদের সামনে এই হামলার ঘটনা ঘটে। এঘটনায় ওই বিদ্যালয়ের সভাপতি গোলাম মর্তুজা বাদী হয়ে আটককৃত ওই ব্যক্তির বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেছেন।

আটককৃত ব্যক্তির নাম গোলাম রব্বানী (৪৮)। তিনি একই ইউনিয়নের মধুপুর গ্রামের মৃত ইজ্জত আলীর ছেলে এবং তিনি মথুরাপুর বাজারের দই-মিষ্টির ব্যবসায়ী।

মামলা ও স্থানীয়সূত্রে জানাগেছে, গত দুই মাস আগে মথুরাপুর ইউনিয়নের মুলতানী পারভীন শাহজাহান তালুকদার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠিত হয়। কমিটিতে সভাপতি পদে মথুরাপুর গ্রামের ইছাহাক আলীর ছেলে গোলাম মর্তুজা মনোনীত হন।

সোমবার সন্ধ্যার দিকে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলী মথুরাপুর বাজার মসজিদে নামাজ পড়ে বের হওয়ার পরই মথুরাপুর বাজারের দই-মিষ্টি ব্যবসায়ী গোলাম রব্বানী তার উপর পেছন থেকে অর্তকিতভাবে হামলা চালিয়ে বেদম মারপিট করতে থাকে। এসময় সে বলতে থাকে ‘ভোট ছাড়া কে তোকে সভাপতি বানাইতে বলছে’। পরে স্থানীয় লোকজন গোলাম রব্বানীকে আটক করে পুলিশ সোপর্দ করে এবং আহত অবস্থায় প্রধান শিক্ষককে উদ্ধার করে ধুনট হাসপাতালে ভর্তি করে। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

তবে প্রধান শিক্ষকের উপর কেন হামলা করেছেন এবিষয়ে জনসম্মুখে গোলাম রব্বানী বলেন, ভোট ছাড়া সভাপতি বাইছো এই বলেই তাকে মারপিট করার নির্দেশ দিয়েছে স্থানীয় এক জনপ্রতিনিধি ভাই জোসেফ নামে এক ব্যক্তি।

এদিকে প্রধান শিক্ষকের উপর হামলার ঘটনায় ওই বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী মঙ্গলবার দুপুরের দিকে মথুরাপুর-খাটিয়ামারী সড়কে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করে।

এবিষয়ে বিদ্যালয়ের সভাপতি গোলাম মর্তুজার বলেন, বিধি মোতাবেক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠিত হয়েছে। এরই জের ধরে স্থানীয় কয়েক প্রভাবশালী ব্যক্তির নির্দেশে প্রধান শিক্ষকের উপর হামলা চালিয়ে বেদম মারপিট করেছে।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান জানান, আটককৃত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়েরের পর মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।