কাজিপুরে গ্রামীণ অবকাঠামো প্রকল্পে পাল্টে যাচ্ছে গ্রামীণ জনপদ

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী ইউনিয়নের ২নং ওয়ার্ড পাইকপাড়া গ্রামে ২০২২-২৩ অর্থবছরের গ্রামীণ অবকাঠামো রক্ষানাবেক্ষণ (টি,আর) কর্মসূচির আওতায় গ্রামীণ রাস্তা উন্নয়নের কাজ চলছে। গ্রামবাসির শত বছরের দূর্ভোগ লাঘবে রাস্তাটি গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

সরেজমিন গিয়ে জানা যায়, সোনামুখী ইউনিয়নের পাইকপাড়া গ্রামের সাইফুল ইসলাম জুয়েলের বাড়ি থেকে চৌকিবাড়ি সড়কে রাস্তাটি শেষ হয়েছে।

পাইকপাড়া গ্রামের আব্দুস সাত্তার, আব্দুস সালাম, শুকুর মিয়া জানান, রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। আমাদের এই এলাকার প্রায় ২০০বিঘা জমি চাষাবাদে অনেক ভোগান্তি কমবে। পূর্বে এই রাস্তা দিয়ে হেটে হেটে জমিতে যেতে হতো। এই রাস্তা হওয়ায় আমরা যেকোনো যানবাহন নিয়ে যেতে পারবো। বর্ষা মৌসুমে আমরা ফসল নষ্ট হওয়া থেকে বেঁচে যাবো। আগে জমিতে যেতে যে সময় লেগেছে এখন সময় অনেক কম লাগবে।

সোনামুখী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম জুয়েল ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম জানান, গ্রামবাসিদের দাবির প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজীর সহযোগিতায় গ্রামীণ অবকাঠামো প্রকল্পের আওতায় এই রাস্তাটি সংস্কার করা হচ্ছে।