ধুনট থানার পাশের গোডাউন থেকে এবার ৫ হাজার কেজি চাল চুরি

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট থানার পাশের আরো একটি গোডাউন ঘর থেকে এবার ৫ হাজার ১০০ কেজি চাল চুরির ঘটনা ঘটেছে। বুধবার (১০ জানুয়ারি) ভোর রাতে ধুনট থানা ভবনের পাশে অবস্থিত দুই ভাই চাল কলের গোডাউনে এই চুরির ঘটনা ঘটে। চুরির ঘটনাটি সিসি ক্যামেরার ভিডিওতেও ধরা পড়েছে।

এদিকে মাত্র ১৫ দিনের মধ্যেই ধুনট থানার পাশের দুটি গোডাউন সহ তিনটি গোডাউনে পর পর চুরি ও লুটপাটের ঘটনা ঘটলেও এখনও এই চক্রকে গ্রেফতার বা মালামাল উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানাগেছে, ধুনট থানা ভবনের পাশে অবস্থিত দুই ভাই চাল কলের মালিক শেরে আলী মইনুল প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাতে তার গোডাউন ঘর তালা দিয়ে বাড়িতে চলে যান। পরদিন বুধবার সকালে তিনি এবং তার কর্মচারীরা গোডাউনে গিয়ে দেখতে পায় তালা ভেঙ্গে ১৮৪ বস্তা চাল চুরি করে নিয়ে গেছে। তন্মধ্যে ২৫ কেজি ওজনের ১৬৪ বস্তা এবং ৫০ কেজি ওজনের ২০ বস্তা চাল ছিল।

চালকলের মালিক মইনুল জানান, সিসি ক্যামেরার ভিডিওতে চুরি করার দৃশ্য ধরা পড়েছে। আইন শৃঙ্খলা বাহিনী ইচ্ছে করলেই এই চক্রকে ধরতে পারবেন। তবে সংবাদ পেয়ে ধুনট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে শুধু ব্যবসায়ী মইনুলের গোডাউন ঘরেই নয়, একই এলাকায় তার মতো ব্যবসায়ী শিক্ষক লিপটন সাহার গোডাউন ঘর থেকেও গত ৩০ ডিসেম্বর ১৫০ বস্তায় ৯ হাজার ৭৫০ কেজি সরিষা চুরির ঘটনা ঘটে। এরআগে গত ২৫ ডিসেম্বর গভীর রাতে ধুনট বাইপাস সড়কের ব্যবসায়ী শামীম সরকারের গোডাউন ঘরের তালা ভেঙ্গে একই কায়দায় ৬০ কেজি ওজনের ৩০০ বস্তা ভুট্টা ট্রাকযোগে লুট করে নিয়ে যায় দূর্বৃত্তরা।

এবিষয়ে ধুনট উপজেলা চাল কল মলিক সমিতির সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম বলেন, পর পর তিনটি গোডাউনে চুরির ঘটনায় ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়েছে। তাই দ্রুত অপরাধীদের চিহ্নিত করে তাদেরকে গ্রেফতারের দাবি জানাই।

তবে এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান জানান, এসব চুরির ঘটনাগুলো বিভিন্নভাবে তদন্ত করা হচ্ছে এবং আসামীদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।