ধুনটে জমি নিয়ে বিরোধে মন্দির ও বাড়ি ভাংচুর

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে জমি নিয়ে বিরোধের জের ধরে মন্দির ও বাড়িঘর ভাংচুরের অভিযোগ উঠেছে। বুধবার এঘটনায় পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে তিন জনকে আটক করেছে। প্রতিপক্ষের হামলায় মথুরাপুর উনিয়নের ছাতিয়ানি গ্রামের বিনয় চন্দ্র দাসের স্ত্রী চায়না রানী ও তার ছেলে লিটন চন্দ্র দাস আহত হয়েছে। তারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানাগেছে, গত ৮ বছর আগে চায়না রানী ১০ শতক এবং ভাসুর গোকুল চন্দ ১৫ শত জমি প্রতিবেশি আবু বক্কর সিদ্দিকের কাছে বিক্রি করে দেয়। অবশিষ্ট ৬ শতক জমিতে চায়না রানী ঘরবাড়ি নির্মান করে এবং পাশেই লক্ষি মন্দির স্থাপন করেন বসবাস করে আসছেন। পরবর্তীতে আবু বক্কর সিদ্দিক অবশিষ্ট ৬ শতক জমিও কমমূল্যে ক্রয়ের জন্য বিভিন্নভাবে হুমকি দেয় চায়না রানীকে। কিন্তু তারা জমি বিক্রি করতে রাজি না হওয়ায় বুধবার সকাল ১০টার দিকে আবু বক্কর সিদ্দিক, তার ছেলে আবু তালেব, ভাতিজা শহীদুল ও রহিম সহ ১০/১২ জন ব্যক্তি অতর্কিতভাবে হামলা চালিয়ে চায়না রানীর বাড়ি ঘর ও লক্ষী মন্দির সহ গোপাল ঠাকুরের প্রতীমা ভাংচুর করে। এদিকে এই হামলার সংবাদ পেয়ে ধুনট থানা পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে অভিযুক্ত সিদ্দিক, তালেব ও বারিককে আটক করে।

এবিষয়ে ধুনট থানার এসআই জাহাঙ্গীর জানান, হামলার সংবাদ পেয়ে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং তিনজনকে আটক করা হয়েছে। এবিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।