ধুনটে দোকানের সীমানা নিয়ে বিরোধে ব্যবসায়ীকে হয়রানির অভিযোগ

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে দোকানের সীমানা নিয়ে বিরোধে এক ব্যবসায়ীকে হুমকি ও হয়রানি করার অভিযোগ উঠেছে। এবিষয়ে রবিবার ধুনট মডেল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন গোসাইবাড়ী ইউনিয়নের চাঁন মিয়া সরকারের ছেলে ব্যবসায়ী রায়হান সরকার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রায়হান সরকার বলেন, ধুনট উপজেলার গোসাইবাড়ী মৌজার ৭ শতক জমি তিনি এবং হোসেন আলী ফকির, মোশারফ হোসেন ও লিটন সমবন্টনে ক্রয় করে দোকান ঘর নির্মাণ করে প্রায় ২০ বছর ধরে ব্যবসা-বাণিজ্য করে আসছি।

গত এক মাস আগে আমি আমার পুরাতন দোকনঘর ভেঙ্গে নতুন করে বির্ল্ডিং নির্মাণ কাজ শুরু করেছি। এতে ঈর্ষার্নিত হয়ে প্রতিবেশি দোকান মালিক হোসেন আলী ফকির আমার বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় বিজ্ঞ আদালত গত ১৬ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত স্থিতিবস্থা বজায় রাখতে এবং এই সম্পত্তিতে কেন অস্থায়ী ও অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা প্রদান করা হবে না মর্মে বিবাদীদের কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। পরবর্তীতে আদালতের আদেশ অনুযায়ি গত ১৯ জানুযারি বিজ্ঞ আদালতে নোটিশের জবাব প্রদান করা হয়েছে। তিনি দাবি করেন, এরপরও প্রতিপক্ষরা তার দোকান নির্মাণে বাধা প্রদান এবং আদালতে মিথ্যা মামলা দায়ের সহ বিভিন্নভাবে হয়রানি করে আসছে।

তবে এবিষয়ে প্রতিপক্ষ ব্যবসায়ী হোসেন আলী ফকির বলেন, আমরা সমবন্টনে জমি ক্রয় করলেও পরিমানে আমার জমি অনেকটাই কম রয়েছে। এরপরও ব্যবসায়ী রায়হান সরকার আমাদের জমি বুঝে না দিয়েই আমাদের সীমানায় স্থায়ী বিল্ডিং নির্মাণ শুরু করছেন। একারনে আমরা আদালতে মামলা দায়ের করলে বিচারক বিবাদীদের কারণ দর্শাণোর নোটিশ প্রদান করেন। কিন্তু তারপরও তারা আদালতের আদেশ অমান্য করে কাজ চালিয়ে যাচ্ছেন। তবে বিবাদীদের কোন হুমকি-ধামকি করা হয়নি বলে দাবি করেন তিনি।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, এসব বিষয়ে অভিযোগ বা আদালতের কোন নোটিশ পাইনি। তবে এসব বিষয়ে লিখিত অভিযোগ ও আইনী কাগজপত্র পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।