বগুড়ায় বৈদ্যুতিক মিটার চোর চক্রের ২ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় বৈদ্যুতিক মিটার চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে বগুড়া জেলার কাহালু থানাধীন নারহট্ট ইউনিয়নের বিবিরপুকুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাদেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- কাহালু থানাধীন নহরাপাড়া এলাকার আঃ গোফ্ফার সরদারের ছেলে ওমর ফারুক (২১) ও শিলকহোর দক্ষিণপাড়া এলাকার মৃত মোহাম্মদ আলী মন্ডলের ছেলে সাজু মন্ডল (৪০)।

র‌্যাবক জানায়, গত ১১ জানুয়ারি বগুড়া জেলার কাহালু থানাধীন নারহট্ট এলাকায় বেলালুর রহমান (৫৯) নামে এক ব্যক্তির বৈদ্যুতিক মিটার অজ্ঞাতনামা ব্যক্তিরা চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে বেলালুর রহমান বাদি হয়ে কাহালু থানায় একটি অভিযোগ দায়ের করেন। ভুক্তভোগীদের এরকম অভিযোগ নিয়ে বিভিন্ন সময়ে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়াতে অনেক প্রতিবেদনও প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে র‌্যাব-১২, সিপিএসসি বগুড়ার আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহযোগিতায় ২৩ জানুয়ারি রাতে বগুড়া জেলার কাহালু থানাধীন নারহট্ট ইউনিয়নের বিবিরপুকুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে বৈদ্যুতিক মিটার চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১টি দুই ফিট ১১ ইঞ্চি রড কাটার বড় কটি লোহার কাচি ও মোবাইল নাম্বার সংবলিত ৬টি চিরকুটসহ উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১২, বগুড়া সিপিএসসি এর কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মীর মনির জানান, গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন ধরে বৈদ্যুতিক মিটার চুরি করে চিরকুট লিখে রেখে টাকা দাবি করতো। টাকা পেলে বৈদ্যুতিক মিটারের অবস্থান ভিকটিমকে বলে দিত। তারা অত্যন্ত চতুর হওয়ায় অপকর্মের কোন প্রমাণ রাখতো না। এমনকি একটি মোবাইল সীম একজন টার্গেটের ক্ষেত্রে ব্যবহার করতো। গ্রেফতারকৃত আসামীগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাহালু থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।