বগুড়ায় শিক্ষার্থী হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় এক শিক্ষার্থী হত্যা মামলার পলাতক প্রধান আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব। সোমবার (৫ ফেব্রুয়ারী) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ময়মনসিংহ জেলার গফরগাঁও থানাধীন কালাইরপাড় এলাকায় অভিযান পরিচালনা করে ওই আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী রাসেল (২২) বগুড়া জেলা সদরের বিহারী কলোনী এলাকার ইয়াসিন আলীর ছেলে।

র‌্যাব জানায়, ২০২৩ সালের ২১ অক্টোবর বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন সুজাবাদ এলাকার আব্দুল জব্বারের ছেলে বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটে ইলেকট্রিক্যাল বিভাগে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর প্রথম বর্ষের ছাত্র জুনায়েদ আহমেদ (১৭), পূজামন্ডপ দেখার জন্য অটোতে বেজোড়া নামক এলাকার দিকে যাচ্ছিল। পথিমধ্যে বনানী পাকা রাস্তার উপর অজ্ঞাতনামা ৯/১০ জনের মোটরসাইকেল বহরের সাথে অটোটি লেগে যায় এবং কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে অজ্ঞাতনামা আসামীগণ শিক্ষার্থী জুনায়েদ আহমেদকে এলাপাথারি মারপিট করে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে দ্রুত শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভতি করালে ওই রাতেই তার মৃত্যু হয়।

এঘটনায় নিহতের বাবা বাদি হয়ে শাজাহানপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামীদের দ্রুত গ্রেফতার করতে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্প গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় ৫ ফেব্রুয়ারি সাড়ে ৪টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘটিকায় র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ও র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ এর যৌথ অভিযানে ময়মনসিংহ জেলার গফরগাঁও থানাধীন কালাইরপাড় এলাকায় অভিযান পরিচালনা করে হত্যা মামলার মূল আসামী রাসেলকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা একসাথে ৭ জন থাকলেও সঙ্গীয় একজন এবং সে অটোরিক্সা চালকসহ তিনজনকে ছুরি দিয়ে আঘাত করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া জেলার শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়েছে। গ্রেফতারকৃত ওই আসামীর বিরুদ্ধে শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা, সদর থানায় একটি অস্ত্র মামলা এবং চাঁদাবাজি ও মারপিটের মামলা রয়েছে।