বগুড়ার কারাগারে ধর্ষণ মামলার আসামির ঝুলন্ত মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়া জেলা কারাগারে ইকবাল হোসেন (২৫) নামে এক ধর্ষণ মামলার আসামীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার (১১ ফেব্রুয়ারী) দুপুর ৩টার দিকে বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরির পর ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহত ইকবাল হোসেন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার মুকুন্দপুর গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে। তিনি শ্রমিকের কাজ করতেন।

বগুড়া জেলা কারাগারের জেল সুপার আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, শনিবার বিকেল ৫টার দিকে কারা অভ্যন্তরের ওয়াশ রুমে গলায় লুঙ্গি প্যাঁচানো অবস্থায় ইকবাল হোসেনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

তিনি জানান, বগুড়ার সোনাতলা থানায় স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মামলায় গ্রেপ্তার হয়ে গত ৪ ফেব্রুয়ারি থেকে ইকবাল হোসেন বগুড়া জেলা কারাগারে বন্দী ছিলেন। কারাগারে থাকা অবস্থায় শনিবার বিকালে ওয়াশ রুম ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক ইকবাল হোসেনকে মৃত ঘোষণা করেন। রবিবার বিকাল তিনটার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল মাহমুদের উপস্থিতিতে মরদেহ সুরতহাল ও ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ধারনা করা হচ্ছে সে আত্মহত্যা করেছে।