ধুনটে নবজাতক শিশু বিক্রি, বিএনপি নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে এক কিশোরীর নবজাতক শিশুকে চুরি করে ১ লাখ টাকায় বিক্রির অভিযোগে বিএনপি নেতা সহ ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার রাতে ভুক্তভোগি ওই কিশোরী মায়ের অভিযোগটি আমলে নিয়ে মামলা হিসেবে রেকর্ডভুক্ত করেছে ধুনট থানা পুলিশ।

মামলায় আসামী করা হয়েছে ধুনট সদর ইউনিয়নের বেলকুচি গ্রামের রমজান আলীর ছেলে ধুনট উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম শাহীন (৫৮) সহ আরো ৪ জনকে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ধুনট সদর ইউনিয়নের মাটিকোড়া গ্রামের মৃত আশাদুল ইসলামের মেয়ে আয়শা আকতার (১৬) বেলকুচি গ্রামে তার নানা মৃত কপিল উদ্দিনের বাড়িতে নানী আছিয়া বেগমের সঙ্গে বসবাস করে আসছে। গত এক বছর আগে ঢাকায় গার্মেন্টেসে চাকুরির সুবাদে নওগাঁ জেলার নজিপুর এলাকার সোহেল নামে এক যুবকের সঙ্গে আয়শার বিয়ে হয়। বিয়ের পর আয়শা ও সোহেল ধুনটের বেলকুচি গ্রামে বসবাস করে। এর কিছুদিন পর গর্ভবতী স্ত্রী আয়শাকে বাড়িতে রেখে সোহেল জীবিকার তাগিদে ঢাকায় যায়।

এদিকে গত ২৮ নভেম্বর রফিকুল ইসলাম শাহীন ওই মেয়েটিকে শেরপুর উপজেলার মাহবুব ক্লিনিকে নিয়ে যায়। এরপর ওই ক্লিনিকে সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তান জন্ম দেন আয়শা খাতুন। কিন্তু জ্ঞান ফেরার আগেই ক্লিনিক কর্তৃপক্ষের যোগসাজসে শিশুটিকে ১ লাখ টাকায় বিক্রি করে দেন রফিকুল ইসলাম শাহীন ও তার সহযোগি আরো ৩ জন। এরপর মেয়েটির জ্ঞান ফিরলে তার কাছ থেকে কিছু কাগজে স্বাক্ষর নেয় এবং এবিষয়টি ধামাচামা দিতে মেয়েটি হুমকি দেয় শাহীন ও তার লোকজন। পরে মেয়েটি সুস্থ হয়ে বাড়িতে ফিরে এসে তার নবজাতক শিশুকে বিক্রির কথা জানায়। এই ঘটনাটি জানাজানি হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এতে ক্ষিপ্ত হয়ে গত ৪ ফেব্রুয়ারী রাত ১০টার দিকে শাহীন ও তার লোকজন অসহায় মেয়েটি ও তার বৃদ্ধ নানীকে তাদের বাড়িতে গিয়ে প্রাণনাশের হুমকি দেয়। তাদের অব্যাহত হুমকিতে জীবনের নিরাপত্তাহীনতায় রয়েছে দরিদ্র অসহায় ওই পরিবারটি।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, নবজাতক শিশু বিক্রির অভিযোটি আমলে নিয়ে মামলা হিসেবে রেকর্ডভুক্ত করা হয়েছে। আসামীদের গ্রেফতার এবং শিশুটিকে উদ্ধারের চেষ্টা চলছে।