ধুনটে সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় চাষাবাদ ব্যাহত

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে সেচ পাম্পের লাইসেন্স পাওয়ার পরও বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় জমি চাষাবাদ নিয়ে বিপাকে পড়েছেন কৃষকেরা। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) বিকেলে ধুনট মডেল প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন কালেরপাড়া ইউনিয়নের উত্তর কান্তনগর গ্রামের জোনাব আলীর ছেলে কৃষক আব্দুল মোত্তালেব।

লিখিত সংবাদ সম্মেলনে কৃষক আব্দুল মোত্তালেব বলেন, কান্তনগর মৌজায় আমাদের পৈত্রিক ৩০ বিঘা জমি এবং অন্য কৃষকদের আরো ২০ বিঘা জমিতে শ্যালো মেশিনের মাধ্যমে সেচ দিয়ে চাষাবাদ করে আসছি। এতে ফসলের উৎপাদন খরচ আরো বেড়ে গেছে। একারনে আমার জমিতে নির্দিষ্ট দুরত্ব মেনে বৈদ্যুতিক সেচ পাম্প স্থাপনের জন্য বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) থেকে লাইসেন্সের জন্য আবেদন করি।

পরবর্তীতে ধুনট উপজেলা সেচ কমিটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের পর ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর কমিটির সভাপতি তৎকালীন ইউএনও সঞ্জয় মোহন্ত ও বিএডিসি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত সেচ পাম্প স্থাপনের লাইসেন্স প্রদান করেন। এরপর বিধি মোতাবেক আমার জমিতে ঘর ও বোরিং নির্মাণ করে বিদ্যুৎ সংযোগের জন্য পল্লী বিদ্যুৎ অফিসে জামানত প্রদান করি।

কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের আব্দুস সালামের ছেলে মঞ্জুরুল ইসলাম আমার সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ প্রদানে বাধা প্রদান সহ বিভিন্ন দপ্তরে মিথ্যা ও বানোয়াট অভিযোগ দিয়ে আমাকে হয়রানী করে আসছে। তাদের এই হয়রানীর কারনে পল্লী বিদ্যুৎ সংযোগ প্রদান স্থগিত রেখেছে। দীর্ঘদিনেও সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় প্রায় ৫০ বিঘা জমিতে চাষাবাদ ব্যাহত হচ্ছে। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিপক্ষদের হয়রানীর প্রতিবাদ ও দ্রুত বিদ্যুৎ সংযোগ প্রদান করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছি।