বগুড়ার সড়কে গাড়ি থামিয়ে চাঁদা আদায়, গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়া-ঢাকা মহাসড়কের শাজাহানপুর থানাধীন আড়িয়া বাজার এলাকায় গাড়ি থামিয়ে চাঁদা আদায় করায় ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) গ্রেফতারকৃত আসামীদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- বগুড়ার শাজাহানপুর থানাধীন কামারপাড়া এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মিন হামিদ (৪৫), রহিমাবাদ দক্ষিণপাড়া এলাকার মৃত আলতাব আলী প্রামানিকের ছেলে রেজাউল করিম (৪৬) ও বামুনিয়া খিয়ারপাড়া এলাকার আজাহার আলীর ছেলে মাসুদ রানা (৩৮)।

র‌্যাব জানায়, বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন আড়িয়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বগুড়া-ঢাকা মহাসড়কের উপর কতিপয় ভয়-ভীতি দেখিয়ে বিভিন্ন যানবাহন থেকে চাঁদা উত্তোলন করছে। এই গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২১ ফেব্রুয়ারী) র‌্যাব-১২, সিপিএসসি বগুড়ার একটি দল সেখানে অভিযান চালিয়েছে তিনজনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের রশিদ ও নগদ ৪২ হাজার ১৫৮ টাকা জব্দ করা হয়।

র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন এতথ্য নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে রশিদ দিয়ে বিভিন্ন গাড়ীর ড্রাইভারের কাছ থেকে টাকা উত্তোলনের কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামীগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য শাজাহানপুর থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।