সিরাজগঞ্জে মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ: অনুসন্ধানবার্তা
সিরাজগঞ্জে র‌্যাব অভিযান চালিয়ে একজন মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেফতার করেছে। রবিবার (২৫ ফেব্রুয়ারী) রাতে ঢাকা জেলার সাভার মডেল থানাধীন কর্ণপাড়া এলাকায় অভিযান পরিচালনা ওই আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামী শাহাদাৎ হোসেন (৪৩) সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন মধুপুর গ্রামের মৃত কাইয়ুম মোল্লার ছেলে।

র‌্যাব জানায়, ২০১০ সালের ৪ আগস্ট ভোমরা স্থলবন্দর থেকে ট্রাক চালক জয়নাল হোসেন (৪০) ও হেলপার রুবেল ওরফে রাসেল (২৮) পাথর বোঝাই ট্রাক নিয়ে গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকার উদ্দেশ্যে রওনা করেন। পরবর্তীতে ৬ আগস্ট উক্ত পাথর বোঝাই ট্রাকটি ঢাকা জেলার ধামরাই থানাধীন শ্রীরামপুর নামক স্থানে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয় এবং ৭ আগস্ট মানিকগঞ্জ জেলার ঘিওর থানা এলাকা থেকে উক্ত ট্রাকের চালক এবং হেলপার এর ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওই হত্যাকান্ডের প্রেক্ষিতে নিহত ট্রাক চালকের ছোট ভাই বাদী হয়ে মানিকগঞ্জ জেলার ঘিওর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ২০২৩ সালের গত ৯ অক্টোবর আসামিকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের রায় প্রদান করেন। এছাড়া আসামীকে আরও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে হত্যাকান্ডের পর থেকেই আসামি আত্মগোপনে চলে যায় এবং সাভার থানার কর্ণপাড়া এলাকায় পরিবার নিয়ে বসবাস করতে থাকে। অপরদিকে পলাতক আসামিকে গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এবিষয়ে র‌্যাব-১২, সিরাজগঞ্জ সদর কোম্পানীর কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান এতথ্য নিশ্চিত করে জানান, সোমবার গ্রেফতারকৃত আসামীকে আদালতে সোপর্দ করা হয়েছে।