ধুনটে অবৈধভাবে বালু বিক্রির মামলায় একজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে পানি উন্নয়ন বোর্ডের নদী খনন প্রকল্পের বালু অবৈধভাবে ট্রাকযোগে বিক্রি করার মামলায় রায়হান মন্ডল ওরফে মনো (৩৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১১ মার্চ) চিকাশী ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আয়েশা খাতুন বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত রায়হান মন্ডল ওরফে মনো ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সুলতানহাটা গ্রামের বাঘা মন্ডলের ছেলে।

মামলাসূত্রে জানাগেছে, পানি উন্নয়ন বোর্ড ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের বাঙ্গালী নদী খনন করে উত্তোলনকৃত বালু-মাটি নদীর তীরে রেখে দেয়। কিন্তু গত এক সপ্তাহ আগে থেকে রায়হান মন্ডল ওরফে মনো ও কাজিপুরের পালনকান্দি গ্রামের আসাদুল ইসলাম ধুনট উপজেলার চিকাশী ইউনিয়নের মোহনপুর গ্রামে পানি উন্নয়নবোর্ড কর্তৃক উত্তোলনকৃত নদী পাড়ের বালু-মাটি ট্রাকযোগে বিক্রি করে আসছিল।

গত ৭ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে ধুনট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নূরুল আমিন সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। এসময় রায়হান মন্ডল ও আসাদুল ইসলাম দৌড়ে পালিয়ে যায়। পরে তাদের ট্রাক ও এক্সেভেটর মেশিনের তিনটি ব্যাটারী জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

এঘটনায় সোমবার (১১ মার্চ) চিকাশী ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আয়েশা খাতুন বাদী হয়ে রায়হান মন্ডল ও আসাদুল ইসলামের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করেন।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, পানি উন্নয়ন বোর্ডের নদী খনন প্রকল্পের বালু অবৈধভাবে ট্রাকযোগে বিক্রি করার মামলায় একজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়া অপর আসামীকেও গ্রেফতারের চেষ্টা চলছে।