বড় ভাইয়ের লাঠির আঘাতে ছোট ভাই খুন

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বড় ভাইয়ের লাঠির আঘাতে তিন দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় ছোট ভাই শাহিনুরের (৪৫) মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী শাহানারা বেগম বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা করেছেন।

এর আগে গত বুধবার বিকাল ৪টার দিকে একটি গাছের ডাব পারাকে কেন্দ্র করে শাহিনুরকে পিটিয়ে গুরুত্বর আহত করে বড় ভাই শহিদুল ইসলাম। এদিকে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় চিকিৎসাধীন অবস্থায় ছোট ভাই শাহিনুর ইসলাম বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। নিহত শাহিনুর শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের ঘাগুরদুয়ার গ্রামের ইসমাইল হোসেন চাঁনের ছেলে।

এদিকে শাহিনুর ইসলামের মৃত্যুর খবর পেয়েই তার বড় ভাই শহিদুল ইসলাম, বাবা ইসমাইল হোসেন চাঁন, ভাতিজা মেহেদী হাসান, ভাবী মুক্তা বেগমসহ লাপাত্তা হয়ে যায়।

প্রত্যক্ষদর্শী আমিনুল বলেন, শুক্রবার বিকেলে মৃত্যুর খবর পেয়ে শহিদুল ও তার ছেলে মেহেদী হাসান এলাকা থেকে পালাতে গেলে আমিসহ গ্রামবাসী তাদের ধরে ফেলি। কিন্তু গ্রামের মোড়ল মিঠু ও তার সহযোগী শহিদুল পেশী শক্তি দেখিয়ে হত্যাকারীদের আমাদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যায়।

এবিষয়ে নিহতের ছেলে আজিজুল বলেন, আমার বাবাকে বড় চাচা শহিদুল ইসলাম, তার ছেলে মেহেদী হাসান, দাদা ইসমাইল হোসেন চাঁন ও বড় চাচী মুক্তা বেগম বেধরকভাবে পিটিয়ে আহত করে। ৩দিন চিকিৎসাধীন থ্কাা অবস্থায় আমার বাবা মার যায়। আমার বাবার খুনিদেরকে যারা পালাতে সহযোগিতা করেছে তাদেরকে এবং খুনীদেরকেও বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানাই।

এবিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ বলেন, সংবাদ পেয়েই তাৎক্ষনিকভাবে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।