ধুনটে বাবাকে হত্যার ঘটনায় ছেলে গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে বাবা পিটিয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় হৃদয় হাসান ওরফে খোকন (৩২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে গ্রেপ্তারকৃত আসামীকে ধুনট থানা হাজত থেকে বগুড়ার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এরআগে সোমবার রাতে বগুড়ার শেরপুর উপজেলার মির্জাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত ওই যুবক ধুনট সদর ইউনিয়নের চালাপাড়া গ্রামের আব্দুল মান্নান মন্ডলের ছেলে।

মামলাসূত্রে জানাগেছে, গ্রেপ্তারকৃত হৃদয় হাসান ওরফে খোকন দীর্ঘ ১১ বছর মালয়েশিয়ায় কর্মরত ছিলেন। সেখানে কর্মরত থাকাকালীন এক নারী চিনা নাগরিকের সঙ্গে এক্সপোর্টের ব্যবসা শুরু করেন। কিন্তু এর কিছুদিন পরই ওই চিনা নারী তার কাছ থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে উধাও হয়ে যায়। এতে হৃদয় হাসান মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। পরবর্তীতে তার বাবা আব্দুল মান্নান তাকে দেশে ফিরিয়ে আনেন। দেশে আসার পরই মাদকাসক্ত হয়ে পড়েন হৃদয় হাসান।

২০২৪ সালের ২২ জানুয়ারি হৃদয় হাসান তার বাবার কাছে টাকা চায়। কিন্তু তার বাবা টাকা দিতে অস্বীকার করায় লাঠি দিয়ে বাবা আব্দুল মান্নাকে পিটিয়ে আহত করেই পালিয়ে যায় ছেলে হৃদয় হাসান। পরে স্বজনেরা গুরুতর আহত অবস্থায় আব্দুল মন্নানকে ধুনট হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এঘটনায় নিহতের ছোট ছেলে বৈশাখ হাসান বাদী হয়ে বড় ভাই হৃদয় হাসান ওরফে খোকনকে আসামী করে ধুনট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকেই পলাতক ছিলেন আসামী হৃদয় হাসান।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান জানান, বাবাকে পিটিয়ে হত্যার পর পরই ছেলে পালিয়ে গিয়েছিল। তবে এঘটনার পরই আসামীকে গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হয়। একপর্যায়ে সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বগুড়ার শেরপুর উপজেলার মির্জাপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামীকে মঙ্গলবার ধুনট থানা থেকে বগুড়ার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।