বগুড়ায় র‌্যাবের অভিযানে হত্যা মামলার দুই আসামী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার শিবগঞ্জের শাহিনুর হত্যা মামলার প্রধান দুই আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (১৫ এপ্রিল) র‌্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

গ্রেপ্তারকৃত আসামীরা হলো- বগুড়ার শিবগঞ্জ থানাধীন ঘাগুর দুয়ার গ্রামের ইসমাইল হোসেন চাঁনের ছেলে শহিদুল ইসলাম (৫০) ও একই এলাকার শহিদুল ইসলামের ছেলে মেহেদী হাসান (২২)।

র‌্যাব জানায়, বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন ঘাগুরদুয়ার গ্রামের শাহানারা বেগম (৩৯) শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় তিনি উল্লেখ করেন, গত ২৭ মার্চ তাদের বসতবাড়ীতে গাছ থেকে ডাব পাড়াকে কেন্দ্র করে শহিদুল ইসলাম ও মেহেদী হাসানের সাথে তাদের কথা কাটাকাটি হয়। এরই জের ধরে ওই দিন বিকেল ৪টার দিকে শাহানারা বেগমের স্বামী শাহিনুর ঘাগুড়দুয়ার গ্রামের মুদি দোকানের সামনে পাঁকা রাস্তার পৌঁছালে আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, গাছের ডালপালা দিয়ে এলোপাথারি মারপিট করে। পরবর্তীতে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এদিকে চিকিৎসাধীন অবস্থায় গত ২৯ মার্চ রাত ৯টার দিকে শাহিনুরের মৃত্যু হয়। এই ঘটনার নিহতের স্ত্রী শাহানারা বেগম বাদী হয়ে ৩০ এপ্রিল শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ধরনের নৃশংস ও বর্বরোচিত হত্যাকান্ডটি স্থানীয়ভাবে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। আর একারনেই আসামীদের দ্রুত গ্রেফতার করতে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্প গোয়েন্দা তৎপরতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় ১৪ এপ্রিল রাত সাড়ে ১০টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন বনানী এলাকায় অভিযান পরিচালনা করে হত্যা মামলার আসামী শহিদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে একই তারিখ রাত সাড়ে ১১টার দিকে শাজাহানপুর থানাধীন আড়িয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে অপর আসামী মেহেদী হাসানকেও গ্রেফতার করা হয়।

র‌্যাব-১২, বগুড়া সিপিএসসি এর কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া জেলার শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।