ধুনটে প্রতিপক্ষের আগুনে কৃষকের ২ বিঘা জমির ভুট্টা পুড়ে ছাই

ধুনট (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ার ধুনটে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লাগানো আগুনে এক কৃষকের ২ বিঘা জমির ভুট্টা পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে ধুনট পৌর এলাকার জিঞ্জিরতলা গ্রামের ফসলী মাঠে এই ঘটনা ঘটে।

স্থানীয়সূত্রে জানাগেছে, জিঞ্জিরতলা গ্রামের সুমার আলীর ছেলে শফিকুল ইসলাম একই গ্রামের জহুরুল শেখের ছেলে ইউনুস ও জগোর কাছ থেকে ২ বিঘা জমি বন্ধক নিয়ে দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছেন। চলতি মৌসুমে শফিকুল ইসলাম ওই জমিতে ভুট্টা চাষ করেন। দুই-এক দিনের মধ্যে জমি থেকে ভুট্টাগুলো ঘরে তোলার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে হঠাৎ আগুনে তার সমস্ত জমির ভুট্টা পুড়ে ছাই হয়ে যায়। এতে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

এবিষয়ে কৃষক শফিকুল ইসলাম বলেন, আমার জমির পাশেই খালেক শেখের জমি রয়েছে। তিনি দুই দিন আগে তার জমির ভুট্টা তুলে গাছগুলো তার জমির ভিতরে ফেলে রাখেন। বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে খালেক শেখ তার জমিতে ফেলে রাখা পরিত্যাক্ত ভুট্টার গাছে আগুন ধরিয়ে দেয় এবং পূর্ব শত্রুতার জের ধরে সেই আগুন আমার জমিতে ফেলে দেয়। এতে মুহুর্তেই আমার দুই বিঘা ভুট্টা ক্ষেত পুড়ে ছাই হয়ে যায়। এবিষয়ে খালেক শেখের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান বলেন, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এবিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।