বগুড়ায় স্কুল ছাত্রী ধর্ষণ মামলার মূল আসামী মুন্না গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় এক স্কুল ছাত্রী ধর্ষণ মামলার মূল আসামী মুন্নাকে (১৯) গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে বগুড়ার শেরপুর থানাধীন শেরপুর বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী মুন্না (১৯) বগুড়া জেলা সদরের রাজাপুর এলাকার আব্দুল মমিনের ছেলে।

র‌্যাব জানায়, গত ০১ মে বগুড়া জেলার সদর থানাধীন রাজাপুর গ্রামের এক স্কুল পড়ুয়া ছাত্রী সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একই গ্রামে তার চাচার বাড়িতে যাচ্ছিল। পথিমধ্যে মুন্নার বাড়ির সামনে পৌঁছালে মেয়েটিকে রান্না দেখানোর উছিলায় নিজের বাড়িতে ডেকে নিয়ে যায়। তখন মুন্নার বাড়িতে কোন লোকজন না থাকায় মেয়েটি সেখান থেকে চলে আসার চেষ্টা করে। কিন্তু মুন্না তাকে যেতে বাধা দেয়। একপর্যায়ে মুন্না ওই মেয়েটিকে জোর করে তার বসতবাড়ীর শয়ন ঘরে নিয়ে যায় এবং জোরপূর্বক ধর্ষণ করে।

এ ঘটনায় স্থানীয়ভাবে কয়েকবার সালিশ বৈঠক হয়। কিন্তু বিষয়টি স্থানীয়ভাবে সুরাহা না হওয়ায় ধর্ষিতার বাবা বাদী হয়ে গত ১৩ মে বগুড়া সদর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এদিকে এই ঘটনার পর থেকেই র‌্যাব ওই আসামীকে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী শুরু করে। এরই ফলশ্রæতিতে ২১ মে রাতে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল বগুড়া জেলার শেরপুর থানাধীন শেরপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ধর্ষক মুন্নাকে গ্রেফতার করে।

এবিষয়ে র‌্যাব-১২, সিপিএসসি বগুড়ার কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, ধর্ষণ মামলার আসামী আইন শৃঙ্খলা বাহিনীর চোখ এড়িয়ে বিদেশে পাড়ি দেওয়ার উদ্দেশ্যে ঢাকায় গিয়ে পাসপোর্ট, মেডিকেল সম্পন্ন করে গোপনে বগুড়া ফেরত আসছিল। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া সদর থানায় সোপর্দ করা হয়েছে।