বগুড়ার শেরপুরে সরকারি কর্র্মকর্র্তার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার শেরপুর উপজেলার এক সরকারি কর্মকর্তার বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে। কর্মদিবসেও দেশের জাতীয় পাতাকা উত্তোলন করেন না এই উপজেলার সরকারি গবাধি পশু ও দুগ্ধ খামারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার মহিপুর এলাকায় অবস্থিত গবাধি পশু ও দুগ্ধ খামারে গিয়ে দেখা যায়, সরকারি ওই ভবনে পতাকা উত্তোলন করা হয়নি। সাধারণ কর্ম দিবসে যদিও পতাকা তোলার আইন রয়েছে। কিন্তু সেই আইনও মানেননি দুগ্ধ খামারের কর্মকর্তা ইসমাইল হোসেন।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক ওই অফিসে কর্মরত কয়েকজন কর্মচারী বলেন, ইসমাইল স্যার আসার পরে পতাকা তোলা হয়নি। তবে জাতীয় দিবসগুলোতে পতাকা তোলা হয়।

এব্যাপারে গবাধি পশু ও দুগ্ধ খামারের কর্মকর্তা ইসমাইল হোসেন সাংবাদিকদের বলেন, সরকারের নিজস্ব সম্পত্তিতে ভবন হওয়ায় প্রতিদিনি পতাকা উত্তোলনের প্রয়োজন। কিন্তু কর্মচারীদের দায়িত্ব অবহেলায় হয়তো এমনটি হয়েছে।

এ ব্যাপারে শেরপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: ময়নুল ইসলাম বলেন, সরকারি প্রতিষ্ঠানে পতাকা উত্তোলন আইনদ্বারা পরিচালিত। এছাড়া বেসরকারি প্রতিষ্ঠানেও পতাকা উত্তোলন বাধ্যতামূলক। যদি কোন কর্মকর্তা জাতীয় পতাকা উত্তোলন না করেন তাহলে সে আইন পরিপন্থি কাজ করেছে।