শিবগঞ্জে আশুরার শিক্ষা ও তাৎপর্য বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার শিবগঞ্জে ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশন বাংলাদেশ এর উদ্যোগে আশুরার শিক্ষা ও তাৎপর্য বিষয়ক আলোচনা ও শোক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ আগস্ট) ইমামিয়া জনকল্যাণ ফাউন্ডেশন বাংলাদেশ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু জাফর মন্ডলের সভাপতিত্বে উক্ত আলোচনা ও শোক সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হাফেজ মাওলানা হাবিবুর রহমান, তমালতলা কৃষি কলেজ, নাটোর এর প্রভাষক সিদ্দিকুর রহমান, সরকারি আজিজুল হক কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক টিপু সুলতান, রাজশাহী সরকারি কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান আ.জ.ম মনিরুল ইসলাম হুজ্জাতুল ইসলাম মাও : মোজাফফর হোসেন, হুজ্জাতুল ইসলাম মাও : আবুল কালাম আজাদ, হুজ্জাতুল ইসলাম মাও: আলী নওয়াজ খান, মাসায়েব পাঠ করেন হুজ্জাতুল ইসলাম মাও : সাইয়্যদ শাহেদ আলী জায়েদী, মর্সিয়া পাঠ করেন, ডাক্তার মো: এনামুল হক, জনাব নুরুল ইসলাম খান, মো: নুরুন্নবী প্রমূখ।

বক্তারা বলেন, ইমাম হোসাইন (আঃ) এর আদর্শ লালন ও পালন করা উচিত। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি। ইমামের শাহাদাত মুসলিম উম্মাহকে সত্য ও ন্যায়ের দিকে ধাবিত করে। ইমাম হোসাইন (আঃ) এর আত্মত্যাগ তাঁর ছোট শিশু আলী আজগর, যুবক ছেলে আলী আকবার সহ একাত্তর জন সঙ্গী সাথী সহ নানা মোহাম্মদ সা : এর দ্বীন কে জিবন্ত করে গেছেন।

ইসলামের শুকনো বাগানে নিজের রক্ত দিয়ে সতেজ করে গেছেন। ইয়াজীদ ইবনে মোয়াবিয়া একজন পাপিষ্ঠ, মদ্যপ ও নারী লোভী মানুষ ছিল। ইসলামের ইতিহাসে এক কলঙ্কিত নাম ইয়াজীদ ইবনে মোয়াবিয়া। যার আদর্শ ও নৈতিকতা কোন কিছুই পালনীয় বা গ্রহনযোগ্য নয়। আসুন আমরা ইমাম হোসাইন (আঃ) এর আহ্বানে সাড়া দিয়ে তাঁর বার্তা মানুষের কাছে পৌঁছে দেই।