কাজিপুরে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের কাজিপুরে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে ।

জাতির পিতা বন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) তাঁর ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। ৭ মার্চ শুধু বাংলাদেশের জন্য নয়, পুরো দক্ষিণ এশিয়ার জন্যই একটি গুরুত্বপূর্ণ দিন। পাঁচ দশক আগে এই দিনেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করতে লাখো মানুষকে ডাক দিয়েছিলেন। এ ভাষণ এখনো অনুপ্রেরণা জোগায়।

সোমবার (৭ই মার্চ) কাজিপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুুয়াল ভাবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-১ কাজিপুর আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় এম পি।

তিনি বলেন, ৭ই মার্চ ছিল বাঙালী জাতির মুক্তির বার্তা, যে বার্তা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিকে পরাধীনতা থেকে মুক্ত করতে উদ্বুদ্ধ করেগেছেন। যে ভাষণ আজ সারা বিশ্বের বুকে এক অন্যতম ভাষণ হিসেবে ঠাই পেয়েছে। এই দিনে আমরা জাতির পিতা এবং ওনার স্বপরিবারে নিহতের প্রতি এবং জাতীয় চার নেতা ও ওনাদের পরিবারের প্রতি গভীরভাবে শ্রদ্ধাজ্ঞাপন করছি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে এম শাহ আলম মোল্লা, কাজিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত। এসময় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা প্রশাসনের সকল পর্যায়ের সরকারি কর্মকর্তাগণ।