কাজিপুরে স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যু

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
কাজিপুর উপজেলায় ৭ম শ্রেণীতে পড়ুয়া এক বিবাহিত স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। বুধবার ভোর ৫টার দিকে উপজেলার তেকানি ইউনিয়নের জুমার খূকশিয়া পূর্ব পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মিম (১৫) উপজেলার নিশ্চিন্তপুর ইউনিয়নের জজিরা গ্রামের রাসেল মিয়া (৩৫) এর মেয়ে এবং সে নিশ্চিন্তপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত মিম আক্তারের গত ৫ মাস আগে মেছড়া ইউনিয়নের নজরুল ইসলামের ছেলে নাজমুল হাসান (১৯) এর সাথে প্রেমসূত্রে বিবাহ হয়। নাজমুল জন্মের পর থেকেই তেকানি ইউনিয়নের জুমার খুকশিয়া পূর্ব পাড়া গ্রামে নানার বাড়িতেই বসবাস করে আসছে। স্ত্রী মিম আক্তার ও নাজমুল বিয়ের পর থেকেই নানার বাড়িতে ঘর সংসার করে আসছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রতিবেশীর সাথে কথা বলে জানা যায়, অল্প বয়সে বিয়ে হওয়ার সুবাধে মাঝে মাঝেই তাদেও মধ্যে কথা-কাটাকাটি হতো। কিন্তু হঠাৎ করে সে আত্মহত্যা করবে এটা কেউ ভাবতে পারেনি।

নাজমুলের নানা রঈছ উদ্দীন (৭২) জানান, বাড়ির সবাই সেহরি খাওয়া শেষ করে নামাজের জন্য নিজ নিজ ঘরে চলে যাই। নামাজ শেষ করে এসে দেখি মিম ফাঁসিতে ঝুলছে। সাথে সাথে মিমের নানি তাকে নীচে নামিয়ে এনে পানি ঢালতে থাকে।

মৃত্যুর বিষয়ে জানতে চাইলে মীমের পিতা রাসেল মিয়া জানান, আমার মেয়ে হঠাৎ করে কেন আত্মহত্যা করবে, এটা স্বাভাবিক ভাবে মেনে নিতে পারছি না। তাছাড়া সকাল থেকেই মিমের স্বামী নাজমুলও দূরে দূরে থাকছে। পুলিশ এসে ডেকেও নাজমুলকে পাচ্ছে না।

এ বিষয়ে নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।