কাজিপুর পৌরসভার সাবেক মেয়রের বিরুদ্ধে বর্তমান মেয়রের মামলা

আবু তৈয়ব সুজয়, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
কাজিপুর পৌরসভার সাবেক মেয়র নিজাম উদ্দিনসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বর্তমান মেয়র আব্দুল হান্নান তালুকদার। গত মঙ্গলবার (৫ এপ্রিল) সিরাজগঞ্জ দ্রুত বিচার আদালতে মামলাটি দায়ের করেন।

মামলাসূত্রে জানাযায়, ২০১৬ সালের ৩১ জানুয়ারি থেকে ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি পর্যন্ত মেয়র দায়িত্ব পালনকারী নিজাম উদ্দিনের বিরুদ্ধে স্থানীয় ব্যক্তি ও তৎকালীন পৌর কাউন্সিলররা বিভিন্ন দূর্নীতি উল্লেখ করে প্রয়াত সংসদ সদস্য মোহাম্মদ নাসিম এবং বাংলাদেশ দূর্নীতি দমন কমিশন বরাবরে প্রতিকার চেয়ে দরখাস্ত প্রদান করেন।

দরখাস্তের প্রেক্ষিতে অবৈধ পৌর মার্কেট নির্মাণ সংক্রান্ত দূর্নীতি তদন্তে গত শনিবার (২ এপ্রিল) বিকেলে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পৌর মার্কেটস্থ ঘটনাস্থলে উপস্থিত হলে বিবাদীগণের হট্টগোলে তদন্তকার্য স্থগিত রেখে তারা স্থান ত্যাগ করেন।

এদিকে তদন্ত কর্মকর্তাদের চলে যাওয়ার পর বিবাদী নিজাম উদ্দিন তার লোকজন নিয়ে পৌরসভা ভবনের গেট ভেঙে ভিতরে প্রবেশের চেষ্টা করে এবং বোমা ফাটিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করেন। এছাড়াও বিবাদীরা বর্তমান মেয়র হান্নানের মাথায় পিস্তল ঠেকিয়ে ভয়ভীতি দেখাতে থাকে। এসময় পৌর কাউন্সিলরসহ তার লোকজন মেয়রকে উদ্ধার করে। মামলাটি বর্তমানে পিবিআই তদন্ত করছে। এই মামলায় ৮ জন আসামি ছাড়াও ৬জন সাক্ষী রয়েছে।

এ বিষয়ে সাবেক মেয়র নিজাম উদ্দিন জানান, সামাজিকভাবে হেয়প্রতিপন্ন ও হয়রানির উদ্দেশ্যে মিথ্যা ও বানোয়াট মামলাটি দায়ের করা হয়েছে।