গাইবান্ধায় পল্লী বিদ্যুতের খুঁটি অপসারন না করেই সড়কের উন্নয়ন

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা জেলার পলাশবাড়ী-গাইবান্ধা সড়কের বিভিন্ন বাজার ও জনসমাগমপূর্ণ এলাকায় বিদ্যুতের খুঁটি রেখেই সড়কের উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তাগণ ও ঠিকাদারগণ।

তবে এবিষয়ে মূল ঠিকাদারের কোন বক্তব্য পাওয়া না গেলেও গাইবান্ধা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী ফিরোজ আলম জানান, বিদ্যুৎ বিভাগকে বার বার বলা সত্ত্বেও তারা এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহন করেননি। তাই বাধ্য হয়ে খুঁটি রেখেই সড়ক প্রশস্তকরন কাজ করা হচ্ছে। তিনি বলেন, সড়কের খুঁটিগুলোর জন্যতো আর কাজ বসে থাকবে না। আর সড়ক উন্নয়ন কাজের তদারকিতে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা কর্মচারীরা সরেজমিনে রয়েছেন। তাই কোন অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে। কাজের গুণগত মানের বিষয়ে তিনি বলেন কাজ সঠিকভাবেই করা হচ্ছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, বৃষ্টি হওয়ার পর সড়কের বর্ধিত অংশের কাজ শুরুর আগে বিটুমিন দেওয়া হলেও বৃষ্টিতে বিটুমিন গুলোর উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ের পানি সাথে বালু মাটি গুলো বয়ে বর্ধিত অংশে বয়ে গেছে। আর এর উপরেই কার্পেটিং এর কাজ চলমান রয়েছে। সরেজমিন আরো দেখা যায়, কাজের বর্ধিত অংশে কার্পেটিং এর লেভেল সমান না হওয়ায় বিভিন্ন স্থানে উচু নিচু হয়ে রয়েছে। যেগুলোতে একটু বর্ষার পানি স্থায়ী ভাবে থাকলেই পরবর্তীতে কার্পেটিং উঠে যাওয়ার আশংঙ্কা রয়েছে। গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের দোকান ঘর নামক স্থানে মসজিদের সামনে সড়কে পোল রেখে সড়কের দু’পাশে প্রশস্তকরণ কাজ চলছে।

এছাড়াও রাইস মিল নামক স্থানে একই ভাবে ৬ টির অধিক স্থানে এরকম পোলগুলো রেখেই কাজ প্রক্রিয়াধীন রয়েছে। তবে সড়কের প্রশস্তকরণ অংশে রাখা পোলগুলো দূর্ঘটনার ঝুঁকি থাকা সত্ত্বেও দায়সারাভাবে কাজ চলমান থাকায় সচেতন মহল নিরুপায়ের মতো চেয়ে রয়েছে উর্দ্ধোতন কর্তৃপক্ষের দিকে। তারা সংশ্লিষ্টদের প্রয়োজনীয় হস্থক্ষেপ কামনা করেছেন।
গাইবান্ধায় পল্লী বিদ্যুতের খুঁটি অপসারন না করেই সড়কের উন্নয়ন