বগুড়ায় জাতীয় সঙ্গীত অবমাননা করে টিকটক ভিডিও তৈরী করা আটককৃত সেই ৫ শিক্ষার্থীর মুচলেকায় মুক্তি

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :

বগুড়ায় জাতীয় সঙ্গীতের অবমাননা করে টিকটক ভিডিও তৈরীর অভিযোগে আটককৃত পাঁচ শিক্ষার্থীকে মুচলেকা লিখে নিয়ে মুক্তি দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) রাতে পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে তাদের থেকে মুচলেকা লিখে নিয়ে নিজ নিজ অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

গত সোমবার দিবাগত রাতে বগুড়া শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বগুড়া সদর থানা পুলিশ তাদেরকে আটক করে।

ওই শিক্ষার্থীরা হলো- বগুড়া শহরের ঠনঠনিয়া দক্ষিণপাড়া এলাকার আমিনুল ইসলামের ছেলে নূরে আলিফ (২২), তিনমাথা এলাকার আব্দুল মালেক ও বাদশা শেখের ছেলে মিসকাত হোসেন (১৯), স্কুল পড়ুয়া এসএসসি পরিক্ষার্থী (১৭), নাটোর জেলার সিংড়া উপজেলার চৌগ্রাম ও ভাদুড়ী পাড়া গ্রামের আবদূর রহিম ও আবুল কালাম আজাদের ছেলে আলভি সুজন (২০) ও আরিফ আলী (২০)।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা জানান, বগুড়া শহরের মালতিনগর স্টাফ কোয়াটার প্রাথমিক বিদ্যালয় স্কুল মাঠে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে টিকটক ভিডিও তৈরি করে কিছু যুবক। ভিডিও পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর নজরে আসলে গত ১০ আগষ্ট বিষয়টি বগুড়া সদর থানায় জানানো হয়। এরপর তাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনতে বলা হয়৷ এরপর অভিযান চালিয়ে সোমবার দিবাগত রাতে চার যুবক ও এক কিশোরকে আটক করা হয়।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, আটককৃতরা শিক্ষার্থী হওয়ায়, অসৎ উদ্দেশ্য এসব না করায় ও তারা তাদের ভুল বুঝতে পারায়, হেডকোয়ার্টাস এর নির্দেশে মুচলেকা লিখে নিয়ে অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের জিম্মায় মঙ্গলবার রাতে ছেড়ে দেওয়া হয়েছে।