টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমি ফাইনালের স্বপ্ন দেখছে বাংলাদেশ

অনুসন্ধানবার্তা ডেস্ক:
শেষ ২ বলে জিম্বাবুয়ের প্রয়োজন পড়ে ৫ রান। ৫ম বলে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে মিস করেন ইভান্স। বল ধরে স্ট্যাম্প ভেঙে দিতে মোটেও বিলম্ব করেননি নুরুল হাসান সোহান।

শেষ বলেও প্রয়োজন পড়ে ৫ রান। শেষ বল মোকাবেলায় ছিলেন জিম্বাবুয়ের ব্যাটার ব্লেসিং মুজারাবানি। কিন্তু শেষ বলেও উইকেট পেলেন মোসাদ্দেক। এবারও সেই স্টাম্পিং এর ফাঁদে পড়লেন ব্লেসিং মুজারাবানি। আর তাতেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিরুদ্ধে আজকের ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৫০ রান। আর জয়ের জন্য জিম্বাবুয়ের লক্ষ্য ছিল ১২০ বলে ১৫১ রান। কিন্তু জিম্বাবুয়ে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রান করতে সমর্থ হয়। শেষ বল পর্যন্ত শিহরন জাগিয়ে বাংলাদেশ ৩ রানের নাটকীয় জয় জিম্বাবুয়ের কাছ থেকে ছিনিয়ে নেয়।

অষ্ট্রেলিয়ার গ্যাবার মাঠে টসে জিতে প্রথম ব্যাটিংএ নামে বাংলাদেশ। আর এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-২ এর মধ্যে দ্বিতীয় স্থানে ওঠে বাংলাদেশ। গ্রুপ-২ এর মধ্যে ৪ পয়েন্ট নিয়ে নীট রান রেটে এগিয়ে থাকার কারনে শীর্ষে রয়েছে ভারত। কিন্তু তারপরও আত্ম বিশ্বাসী বাংলাদেশ এমন দুর্দান্ত জয়ের ফলে সেমি ফাইনালে ওঠার স্বপ্ন দেখছে।