ডাঃ মাহবুবা খাতুনের প্রচেষ্টায় দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যাপক পরিবর্তন

শাহীন আলম, দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
রাজশাহীর দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত দুই বছর আগেই ছিল নানান অনিয়ম দুর্নীতি ও অব্যবস্থাপনার চিত্র। কিন্তু ডাঃ মাহবুবা খাতুন হাসপাতলে যোগদান করার পর থেকেই হারিয়ে গেছে এসব অনিয়ম। হাসপাতলটিতে ফিরে এসেছে শৃঙ্খলা। বেড়েছে চিকিৎসা সেবার মান। এমনটি মনে করছেন দুর্গাপুরের সাধারন মানুষ।

আগে হাসপাতালে ঢুকলেই দেখা যেত অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ডের লম্বা সিরিয়াল। এছাড়াও হাসপাতলে দেখা যেত বিভিন্ন ঔষধ কোম্পানির প্রতিনিধিদের আনাগোনা। কিন্তু টিএসও ডাঃ মাহবুবা খাতুন হাসপাতলে যোগদান করার এক দিন পরেই সরিয়ে দিয়েছেন হাসপাতাল থেকে ১০ বছরে গড়ে ওঠা অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড। এছাড়া হাসপাতালে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছেন ঔষধ কোম্পানির প্রতিনিধিদের।

খোঁজ নিয়ে জানা যায়, ডাঃ মাহবুবা খাতুন হাসপাতালসহ ইউনিয়ন পর্যায়ের কমিউনিটি ক্লিনিকগুলোতেও রেখেছেন কঠোর নজরদারি। এছাড়া তিনি হাসপাতালে যোগদান করার পর থেকেই হাসপাতালে দালাল ও তদবির মুক্ত ঘোষণা করেছেন। এ ঘোষণা করার পর থেকেই স্থানীয় একটি কুচক্রী মহল ডাঃ মাহবুবা খাতুনের নামে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। কিন্তু এসব অপপ্রচার করেও থামিয়ে রাখতে পারেননি তার কাজের গতিকে।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবা খাতুন জানান, হাসপাতালকে নতুন ভাবে সাজিয়ে নিয়েছি। কিন্তু স্থানীয় একটি কুচক্রী মহলের কারণে অনেকটা পিছনে পড়ে গেছি। আগামী দিনে স্বাস্থ্য কমপ্লেক্সকে আরো উন্নত করে তুলবো। যেন দুর্গাপুরের সাধারণ মানুষ হাতের নাগালেই থাকে সকল চিকিৎসা সেবা।