ধুনটের ইছামতি নদীর সেই বহুল প্রতিক্ষিত ব্রীজের উদ্বোধন করলেন এমপি হাবিব
বগুড়ার ধুনট উপজেলার ইছামতি নদীর আরকাটিয়া-মোহনপুর ঘাটে নির্মিত ৮১ মিটার পিএসসি গার্ডার ব্রীজের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর এমপি। -অনুসন্ধানবার্তা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা, ধুনট:
যুগ যুগ ধরে ইছামতি নদীটি কয়েকটি গ্রামকে আলাদা করে রেখেছিল সকল ধরনের আধুনিক সুযোগ সুবিধা থেকেই। নদীতে একটি ব্রীজের অভাবে প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হয়েছে শিক্ষক-শিক্ষার্থী, কৃষক ও ব্যবসায়ীসহ হাজারো মানুষকে। অবশেষে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য হাবিবর রহমানের প্রচেষ্টায় গ্রামবাসীর সেই বহুল প্রতিক্ষিত ব্রীজের স্বপ্ন পূরণ হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) বিকালে বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের আরকাটিয়া-মোহনপুর ইছামতি নদীর ঘাটে নির্মিত ৮১ মিটার পিএসসি গার্ডার ব্রীজের উদ্বোধন করেন বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি হাবিবর রহমান বলেন, ২০০৮ সালের আগে ধুনট উপজেলা একটি দ্বীপের মতো ছিল। এই উপজেলা থেকে জেলা সদর সহ এমনকি পাশ^বর্ত্তী উপজেলাতে যেতেও নৌকায় যেতে হতো।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার ধুনট উপজেলার বহুল প্রতিক্ষিত বথুয়াবাড়ি ব্রীজ, বেড়েরবাড়ি ব্রীজ, কলাতলা ব্রীজ সহ অসংখ্য গুরুত্বপূর্ণ ব্রীজ ও কালভার্ট নির্মান করে দেওয়া হয়েছে। প্রত্যন্ত গ্রামেও যে পাকা রস্তা হবে, কেউ কল্পনা না করলেও আমরা সেখানে পাকা রাস্তা নির্মান করে দিয়েছি। ধুনট উপজেলার প্রায় ২০০টি গ্রামেই শতভাগ বিদ্যুৎতায়ন করা হয়েছে। ভূমিহীনদের জন্য বাসগৃহ নির্মান সহ দরিদ্র মানুষদের আর্থসামাজিক উন্নয়ন করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে ধুনট ও শেরপুর উপজেলাকে একটি মডেল হিসেবে সাজানো হবে।

কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন শিপনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া এলজিইডির নির্বাহী প্রকৌশলী গোলাম মোর্শেদ, ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত, ধুনট উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি গোলাম সোবাহান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহসীন আলম ও ধুনট থানার ইন্সপেক্টর (তদন্ত) রাজ্জাকুল ইসলাম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, ধুনট উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম রেজা, প্রকৌশলী আসিফ ইকবাল সনি, শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, মাইদুল ইসলাম রনি, এলাঙ্গী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এমএ তারেক হেলাল, চিকাশী ইউনিয়ন আ’লীগের সভাপতি আলেফ বাদশা, কালেরপাড়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জিএম ফিরোজ লিটন, ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার প্রমূখ।