ধুনটের চিকাশী ইউপি নির্বাচনে ৫ নম্বরে নৌকার প্রার্থী!

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :
বগুড়া জেলার ধুনট উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের মধ্যে ১টি ইউনিয়নের ভোট যুদ্ধে ৫ নম্বরে রয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী বর্তমান চেয়ারম্যান নাজমুল কাদির শিপন।

তিনি বগুড়া জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদকের পদে রয়েছেন।

গত ২৮ নভেম্বরের নির্বাচনে এই ইউনিয়নের ৭জন চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে ভোট যুদ্ধে পরাজিত হন তিনি।

এই ইউনিয়নের নির্বাচনে বিএনপির স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন জুয়েল (মোটরসাইকেল) ৪ হাজার ১৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান (ঘোড়া) ৩ হাজার ৭৩০ ভোট পেয়েছেন।

এছাড়াও এই ইউনিয়নে অন্য প্রার্থীদের মধ্যে স্বতন্ত্র আব্দুর রাজ্জক (চশমা) ৩ হাজার ২৮৬ ভোট, শামসুজ্জোহা বেলাল (আনারস) ২ হাজার ৪৬৪ ভোট, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নাজমুল কাদির শিপন (নৌকা) ১ হাজার ৭৮৫ ভোট, স্বতন্ত্র আব্দুর রাজ্জাক আকন্দ (দুটি পাতা) ৬৪৫ ভোট, মাজবুবুর রহমান (টেবিল ফ্যান) ১০৪ ভোট পেয়েছেন।

ধুনটের চিকাশী ইউপি নির্বাচনে ৫ নম্বরে নৌকার প্রার্থী!
তবে নৌকা মার্কার প্রার্থী নাজমুল কাদির শিপন অভিযোগ করে বলেন, স্থানীয় ইউনিয়ন আ’লীগের সভাপতি দলীয় মনোনয়ন না পেয়ে নিজের মেয়ের জামাইকে ভেটে দাঁড় করিয়ে দেন। আর একারনেই নৌকার পরাজয় হয়েছে বলে তিনি দাবি করেন।

এব্যাপারে চিকাশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলেফ বাদশাহ বলেন, এই ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই নাজমুল কাদির শিপন বিভিন্ন অনিয়ম ও দূর্ণীতে জড়িয়ে পড়েন। একারনে তার বিরুদ্ধে ৯টি ইউপি সদস্যগণ অনাস্থা জ্ঞাপন করেছিলেন। কিন্তু তারপরও শিপন প্রভাব ও অর্থ ব্যয় করে নৌকার মনোনয়ন পাইয়ে যান।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামীলীগের নেতৃবৃন্দ বলেন, অগ্রহনযোগ্য ব্যক্তিদের নৌকা মার্কার মনোনয়ন পাইয়ে দেয়ার কারনেই নৌকার পরাজয় হয়েছে।