ধুনটে বালু উত্তোলন বিষয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ৩১ জুলাই দৈনিক প্রথম আলো পত্রিকার শেষের পাতায় ‘যুবলীগ-বিএনপি এক হয়ে যমুনার বালু লুট’ শিরোনামে প্রকাশিত সংবাদ এবং ‘মিলেমিশে বালু লুট’ সম্পাদকীয় আমার দৃষ্টি গোচর হয়েছে। এছাড়া এই তারিখে দৈনিক কালেরকন্ঠ পত্রিকায় ‘বালু বাণিজ্যে আ.লীগ ও বিএনপি একাট্টা’ শিরোনামে প্রকাশিত আরেকটি সংবাদও আমার দৃষ্টি গোচর হয়েছে।

উক্ত দুটি সংবাদে আমাকে জড়িয়ে লেখা হয়েছে এবং আমার বক্তব্য ছাপানো হয়েছে। অথচ পত্রিকা দুটির রিপোর্টার আমার বক্তব্য নিতে আমার সঙ্গে কোন যোগাযোগ করেনি। আমার সঙ্গে কথা না হলেও আমার বক্তব্য ছাপানো হয়েছে। তাই এতেই প্রতীয়মান হয় যে, সংবাদটিতে আমাকে জড়িয়ে লেখা মনগড়া, ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত।

এছাড়া কালেরকন্ঠ পত্রিকাতেও একই ধরনের লেখা সংবাদে একই ভাবে আমার বক্তব্য না নিয়েই ছাপানো হয়েছে। সংবাদে লেখা হয়েছে ‘ধুনট উপজেলার যমুনা নদী থেকে বালু উত্তোলনের জন্য ২০ জনের একটি কমিটি আছে’। কিন্তু বিষয়টি তদন্ত করে দেখা উচিত ছিল, আমি একজন টিন ব্যবসায়ী এবং উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক। বালু উত্তোলনের কমিটিতে আমার কোন নাম নেই এবং বালু উত্তোলনের কোন নৌকাও নেই। অথচ বালু উত্তোলনের সঙ্গে আমার কোন সম্পৃত্ততা না থাকলেও কোন প্রকার তদন্ত না করেই আমাকে এবং আমার দলকে হেয়পতিপন্ন করা হয়েছে। তাই আমি উক্ত প্রকাশিত সংবাদ তিনটির তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।

প্রতিবাদকারী
মো: বেলাল হোসেন
টিন ব্যবসায়ী, গোসাইবাড়ী ও
ত্রাণ বিষয়ক সম্পাদক
ধুনট উপজেলা যুবলীগ, বগুড়া।