আজ থেকে ধুনট উপজেলায় তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে হচ্ছে ২৮ নভেম্বর। নির্বাচন উপলক্ষে যে কোন ধরনের নাশকতা এড়াতে আজ ২৬ নভেম্বর মধ্য রাত থেকেই মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

শুক্রবার (২৬ নভেম্বর) রাতে এ বিষয়টি নিশ্চিত করেছেন ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা।

তিনি জানান, বগুড়া জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জিয়াউল হকের স্বাক্ষরিত চিঠিকে উল্লেখ করা হয়, ধুনট উপজেলায় ২৬ নভেম্বর মধ্যরাত ১২টা থেকে ২৯ নভেম্বর রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

এছাড়া ২৭ নভেম্বর মধ্যরাত থেকে ধুনট উপজেলার নির্বাচনী এলাকায় ট্রাক, পিকআপ, লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌ যান ও স্পিড বোর্ড বন্ধ থাকবে।

তবে নিষেধাজ্ঞার বাহিরে থাকবে নির্বাচনে অংশ নেয়া প্রতিদ্বন্দ্বি প্রার্থী, তাদের এজেন্ট, দেশি-বিদেশী পর্যবেক্ষক ও সাংবাদিক সহ নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও জনসেবায় নিয়োজিত ব্যক্তিবর্গরা।

এবিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ধুনট উপজেলার ১০টি ইউনিয়নের ৯০টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে বিজিবি, পুলিশ ও র‌্যাব সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে। তাই সুষ্ঠ ভোট হবে এবং সব ধরনের প্রতিবন্ধকতা মোকাবেলায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রস্তুত থাকবে।