কাজিপুরে নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করে চলছে সড়ক প্রশস্তকরণের কাজ!

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
সিরাজগঞ্জের কাজিপুরে সড়ক ও জনপথ বিভাগের প্রশস্তকরণ কাজে নিম্নমানের ইটের খোয়া ব্যবহার হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এবিষয়ে স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে সোমবার সরেজমিন গিয়ে জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের সড়ক প্রশস্তকরণ কাজে কাজিপুরের হাজির ব্রীজের উত্তর থেকে মাইজবাড়ি ইউনিয়নের কুনকুনিয়া বাজার এলাকা পর্যন্ত প্রায় ৮ হাজার ২০০ মিটার সড়ক নির্মান কাজ বাস্তবায়ন করছেন মের্সাস ডাস্ট ট্রেডার্স নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠান।

ওই প্রতিষ্ঠানটি কাজিপুরের পাশ্ববর্তী কুড়ালিয়া নামক স্থানে মালামাল রেখে রাস্তাটিতে সরবরাহ করছে। এদিকে রাস্তাটির দুই দিকের সম্প্রসারন কাজে ব্যবহৃত বালু ও ইটের কাজে কুড়ালিয়ার অফিস থেকে নিম্নমানের ইট ও বালু মিশিয়ে রাস্তায় ব্যবহার করা হচ্ছে।

তবে এ বিষয়ে ঐ অফিসে গিয়ে কোন ঠিকাদারী প্রতিষ্ঠানের কোন প্রতিনিধিকে না পাওয়া গেলেও নিম্নমানের ইট বিষয়ে হিসাব সহকারি বিষয়টি স্বীকার করে নেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই হিসাব সহকারী জানান, ভালোমানের ইটের খোয়া পাওয়া যাচ্ছে না।

এ বিষয়ে কাজিপুরের রতনকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রানা ক্ষোভ করে বলেন, এত বড় কাজে এ রকম নিম্নমানের খোয়ার ব্যবহার দুঃখজনক। এছাড়া ওই ঠিকাদার প্রতিষ্ঠানটি দুবলাই নামক স্থানে রাস্তার গা ঘেষে মাটি ফেলছে । এসব বিষয়ে স্থানীয় লোকজন নিম্নমানের কাজ বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপে কামনা করেছেন।