ধুনটে নৌকা না পেয়ে জামাইকে ভোটে দাঁড় করিয়েছেন আ’লীগ সভাপতি

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলার চিকাশী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক না পেয়ে ক্ষুদ্ধ হয়ে আওয়ামীলীগের সভাপতি নিজের মনোনয়নপত্র প্রত্যহার করলেও ভোটে দাঁড় করিয়ে দিয়েছেন তার জামাইকে।

এদিকে জামাইয়ের পক্ষে ভোট চাওয়ায় এবং হয়রানীর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন চিকাশী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীনত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নাজমুল কাদির শিপন।

বৃহস্পতিবার বিকেলে বগুড়া প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন নাজমুল কাদির শিপন।

লিখিত সংবাদ সংম্মেলনে তিনি বলেন, ২০১৬ সালে বগুড়া জেলার ধুনট উপজেলার ৩নং চিকাশী ইউনিয়নের নির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে জনগন আমাকে নির্বাচিত করেছিল। নির্বাচিত হওয়ার পর থেকেই অদ্যবধি মানুষের কল্যানে কাজ করছি, তারই ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনা আমাকে পুনরায় নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করেছেন। নৌকার বিজয় সুনিশ্চিত জেনে চিকাশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলেফ বাদশাহ্ সহ প্রভাবশালী মহল চক্রান্তে লিপ্ত রয়েছে। তারা নৌকার বিজয় ঠেকাতে উঠেপড়ে লেগেছে।

তিনি আরো বলেন, ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনে চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেফ বাদশা মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি মনোনয়ন বঞ্চিত হয়ে একের পর এক চক্রান্ত করছেন। তার জামাই আরিফুর রহমানকে (ঘোড়া প্রতিক) স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে দিয়ে তার পক্ষে আলেফ বাদশা কাজ করছেন।

নৌকার বিজয় ঠেকাতে তিনি নানা অপপ্রচার, মিথ্যাচার ও নেতাকর্মীসহ সাধারণ মানুষকে ভয়ভীতি দেখানো ও বিভ্রান্তি ছাড়াচ্ছেন। মনোনয়ন পাওয়ার পর থেকে তাকে নৌকা মার্কার পক্ষে কাজ করার জন্য বার বার অনুরোধ করা স্বত্তেও তিনি নৌকা বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

তার এসব কর্মকান্ডে চিকাশী ইউনিয়ন আ’লীগ থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জেলা ও উপজেলা নেতৃবৃন্দের নিকট গত ১৬ই নভেম্বর দলীয় শৃংঙ্খলা ভঙ্গের একটি লিখিত অভিযোগও করা হয়। গত ২০ নভেম্বর ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উক্ত অভিযোগটি গ্রহণ করেন। কিন্তু আজও পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়নি।

এ কারনে তিনি আরো বেপরোয়া হয়ে নৌকার বিজয় ঠেকাতে বিভিন্ন কৌশল অবলম্বন করছেন। তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আবেদন করায় বুধবার সন্ধ্যায় জোড়শিমুল গ্রামে নৌকার সভায় তিনি তার জামাই এর প্রতীক ঘোড়া মার্কার ষ্টিকার লাগানো মোটরসাইকেল নিয়ে উপস্থিত হয়ে হট্টগোল সৃষ্টি করেন।

নাজমুল কাদির শিপন আরো অভিযোগ করে বলেন, চিকাশী আ’লীগ সভাপতি আলেফ বাদশা গোপনে তার জামাইয়ের ভোট প্রচারনা করছেন আর নেতাকর্মীদের দেখানোর জন্য শেষ মুহুর্তে সভায় এসে শান্তিপূর্ণ পরিবেশ ঘোলাটে করার অপচেষ্টা করছেন।

তাই তার বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানাচ্ছি। একই সাথে চিকাশী ইউনিয়নে ২৮ নভেম্বর শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহনে প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।

তবে এব্যাপারে ধুনটের চিকাশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলেফ বাদশাহ বলেন, ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র উত্তোলন করলেও দলের শৃঙ্খলা ভঙ্গের কথা মনে করে প্রার্থীতা প্রত্যাহার করেছি।

কিন্তু নিজের কোন আত্মীয় যদি প্রার্থী হয়, তাহলে সেখানে আমারই বা কি করার আছে ? তারপরও আমি আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত থাকায় নৌকার ভোট করছি। কিন্তু তারপরও আমার বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে।