প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণের ভিডিও ধারণ : বগুড়ায় র‌্যাবের অভিযানে সেই ধর্ষক গ্রেফতার

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :

রংপুর জেলার পীরগঞ্জ থানা এলাকার এক মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ এবং গোপন ছবি ও ভিডিওচিত্র ধারণ করে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকির অভিযোগে আহসান হাবীব (২১) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের একটি দল।

সোমবার (১৬ আগস্ট) রাতে বগুড়া জেলার গাবতলী থানা এলাকা থেকে ওই প্রতারক যুবককে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আহসান হাবীব গাবতলী থানাধীন তরফমেরু গ্রামের ভোলা মিয়ার ছেলে।

জানাগেছে, রংপুর জেলার পীরগঞ্জ থানা এলাকার এক মেয়ের সঙ্গে বগুড়া জেলার গাবতলী থানাধীন তরফমেরু গ্রামের ভোলা মিয়ার ছেলে আহসান হাবীব প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এই সম্পর্কের জের ধরে আহসান হাবিব ওই মেয়েকে ধর্ষণ করে এবং ধর্ষণের গোপন ছবি ও ভিডিওচিত্র ধারণ করে রাখে। এরপর আহসান হাবিব বিভিন্ন সময়ে ওই মেয়েটিকে শারীরিক সম্পর্ক করার প্রস্তাব দিত। কিন্তু ওই মেয়েটি তার এ প্রস্তাবে রাজি না হওয়ায় তার অন্তরঙ্গ মুহূর্তের গোপন ছবি ও ভিডিওচিত্র ফেসবুক আইডিসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া এবং প্রাণনাশের ভয়ভীতি দেখায়।

একারনে ওই মেয়েটি সম্ভ্রম হারানোসহ প্রাণনাশের কথা ভেবে কোনো উপায়ান্তর না পেয়ে র‌্যাব-১২ সিপিএসসি, বগুড়া ক্যাম্পে এসে ঘটনাটির বিস্তারিত জানায়।

এরপর থেকেই ধর্ষক আহসান হাবিবকে আটক করতে র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের গোয়েন্দা দল ও আভিযানিক দল বগুড়া জেলার বিভিন্ন স্থানে গোয়েন্দা তৎপরতা চালায়। এক পর্যায়ে ১৬ আগস্ট রাতে বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে একটি দল বগুড়া জেলার গাবতলী থানা এলাকা থেকে ধর্ষক আহসান হাবিবকে গ্রেফতার করেন।

বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার, লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন জানান, আসামী বিভিন্ন সময়ে বিভিন্ন মেয়ের সাথে প্রেমের অভিনয় করে। তাদের অন্তরঙ্গ মুহূর্তের গোপন ভিডিওচিত্র ধারণ করে তাদের ভয়ভীতি দেখিয়ে শারীরিক সম্পর্ক করত। আসামী এলাকায় বখাটে হিসেবে পরিচিত এবং তার বিরুদ্ধে এলাকার জনসাধারণের অনেক অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য রংপুর জেলার পীরগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।