বগুড়ায় ৬ বছর পর হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় দীর্ঘ ৬ বছর পর হত্যা মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ এর একটি দল। বৃহস্পতিবার (২৩মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামী আব্দুল মালেক (৫৫) বগুড়া জেলার গাবতলী থানাধীন হোসেনপুর তাইয়ের পাড়া এলাকার মৃত জামাতুল্লা প্রামানিকের ছেলে।

র‌্যাব জানায়, ২০১৭ সালে গ্রেফতারকৃত আসামীসহ অজ্ঞাতনামা সহযোগীরা এক ব্যক্তিকে হত্যা করে আখ ক্ষেতের মধ্যে লাশ লুকিয়ে রাখে। পরবর্তীতে পুলিশ দীর্ঘ ১১ মাস পর ঘটনার রহস্য উদঘাটন করে এবং আসামীকে গ্রেফতারের চেষ্টা চালায়। কিন্তু আসামী অত্যন্ত চতুর। সে একই জায়গায় বেশিদিন অবস্থান করে না ও ঘন ঘন বাসা পরিবর্তন করে, একারনে দীর্ঘ ৬ বছর আসামীকে গ্রেফতার করা সম্ভব হয়নি। গ্রেফতারকৃত আসামী আন্তঃ জেলা চোর দলের সরদার। সে দীর্ঘদিন যাবত গরু চুরি করে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, বগুড়া জেলার সদর থানা এলাকায় হত্যা মামলার দীর্ঘদিন যাবত পলাতক আসামী অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে ২৩ মার্চ বগুড়া র‌্যাব ক্যাম্পের একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে আসামী আব্দুল মালেক (৫৫) কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার গাবতলী থানায় সোপর্দ করা হয়েছে।