বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা :
বগুড়ার সরকারি মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শফিক আমিন কাজলের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (১৬ আগস্ট) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাসপাতালটির সামনের রাস্তায় চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

মানবন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, বগুড়া বিএমএ সভাপতি মোস্তফা আলম নান্নু ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ এস এম মিল্লাত।

মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন, হাসপাতালটির তত্তাবধায়ক ডা. এ,টি,এম,নুরুজ্জামান, জেলা বিএমএ সহ-সভাপতি ডা. আব্দুল হাকিম, গাইনী চিকিৎসক ডা. শারমিন হোসেন, ডা. রাসেল, হাসপাতালের কর্মকর্তা একরামুল হক, শহিদুল ইসলাম সুইট, আনোয়ার হোসেন,নাজিয়া আকতার, ফরিদুল ইসলাম, শাহাজাহান আলী ও গোলাম রব্বানীসহ অন্যান্য চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মানবন্ধন কর্মসূচিতে এই হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বক্তারা বলেন, পরিকল্পিত এই ঘটনার মূল ব্যক্তিটি হলেন পুলিশ পরিচয় দেওয়া একজন ব্যক্তি। তার ছবি, মোটরসাইকেল ও মোবাইল নাম্বার জানার পরেও বগুড়া সদর থানা পুলিশ গ্রেপ্তার করছে না। ঘটনার কয়েকদিন পার হয়ে গেলেও এখনও তাকে গ্রেফতার করা হয়নি। অবিলম্বে তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। সেটা না করলে শান্তিপূর্ন কর্মসূচি থেকে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এদিকে কর্মসূচি চলাকালে হাসপাতালের জরুরি চিকিৎসা সেবা ছাড়া সব রকম কার্যক্রম কয়েক ঘন্টা বন্ধ থাকে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১০ আগস্ট) সন্ধ্যায় বগুড়ার করোনা বিশেষায়িত মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিক আমিন কাজলের উপশহর এলাকার তার বাড়িতে হামলার ঘটনা ঘটে।

এসময় স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে জানায় এবং ২টি মোটর সাইকেলসহ হামলাকারীদের মধ্যে ৩ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে। হামলার নেতৃত্বদানকারি পুলিশ পরিদর্শক পরিচয়দানকারী মনির হোসেনসহ তিনজন অপর একটি মোটর সাইকেলে পালিয়ে যান। এ ব্যাপারে পরবর্তীতে আসামীদের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়।