বগুড়ার শিবগঞ্জে শ্রমিক নেতা শহিদুল হত্যাকারীদের গ্রেফতারে দাবিতে মানববন্ধন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
বগুড়ার শিবগঞ্জ উপজেলায় শ্রমিক নেতা শহিদুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। বুধবার (২ মার্চ) জয়পুরহাট-মোকামতলা মহসড়কের কিচক বন্দরে রাস্তা অবরোধ করে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, আন্তজেলা ট্রাক পরিবহণ শ্রমিক ইউনিয়ন বগুড়ার কার্যকারী সভাপতি রাসেল মন্ডল, সহ-সভাপতি ইজান আলী, সহ-সভাপতি দোযা ফকির, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আফজাল হোসেন, ধর্মীয় রাজু আহমেদ, কার্য নির্বাহী সদস্য মতিন মিয়া, আনারুল ইসলাম আনার, বগুড়া বারের সিনিয়র আইনজীবি অ্যাড আব্দুল বাছেদ, অ্যাডঃ ওহাব, ডা. এম.এইচ শামীম, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমান, মহাসিন আলী, আনিছুর রহমান, রাব্বীন মিয়া, সুধীজনদের সামছুল ইসলাম, মামুন পাটোয়ারী, আক্কাসুর রহমান সান্নান, তারেক প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, সন্ত্রাসীদের গড ফাদার, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী, এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও খুনি ইয়াকুব আলী খাঁ-আবু সাঈদ সন্ত্রাসীবাহিনী কর্তৃক শ্রমিক নেতা শহিদুল ইসলাম হত্যাকারী ইয়াকুব ও আবু সাঈদকে অবিলম্বে গ্রেফতার করে ফাঁসির দাবি জানান। বক্তারা আরো বলেন, গত ২৪ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার করতে না পারলে তারা কঠোর আন্দোলনের যাওয়ার ঘোষনা দেন।

মানববন্ধন অনুষ্ঠানে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক কুমার দাস পিপিএম বলেন, অচিরেই হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। তবে আপনারা আইন হাতে তুলে নিবেন না, রাস্তা পরিষ্কার করে দেন এবং বাড়ি ফিরে যান।

এছাড়াও তিনি বিক্ষুদ্ধ জনতার উদ্দেশ্যে বলেন, আপনার শান্ত থাকুন, হত্যাকারী যেখানেই থাকুক, তাকে খুঁজে বের করে গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি কিচক বাজারে শ্রমিক নেতা শহিদুল ইসলামকে ছুরিকাঘাতে হত্যা করে দূর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশ ২জনকে আটক করেলও মামলার প্রধান আসামীরা এখনও গ্রেফতার হয়নি। আটকৃতরা হলো, তারিকুল (৩৪) ও আমিরুল (৪০)।