যশোরে বজ্রপাতে কৃষকের মৃত্যু

আব্দুর রহিম রানা, যশোর প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
যশোরের সীমান্ত উপজেলা চৌগাছায় ধান কেটে বাড়ি ফেরার পথে বজ্রপাতে বছির উদ্দিন (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার পাতিবিলা ইউনিয়নের তেঘরী গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে। শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তেঘরী গ্রামের মাঠে এই দুর্ঘটনা ঘটে।

নিহতের ভাই কামাল হোসেন জানান, তার ভাইয়ের ছেলে সন্তান নেই। ৩ মেয়ের বিয়ে হয়ে গেছে। এজন্য কৃষি ক্ষেতের কাজ নিজেই করেন। শনিবারও তিনি দুপুরের খাবার খেয়ে মাঠে যান। সেখানে ধান কাটা ও গোছানোর কাজ শেষে সন্ধ্যায় বাড়ি ফিরছিলেন। এসময় বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছিলো। তিনি বাড়ির দিকে আসার পথে মাঠ পার হয়ে মোহর আলীর মেহগনি বাগানে পৌঁছালে বজ্রপাতে তার মৃত্যু হয়। কিছুক্ষণ পর মাঠ থেকে আরেক ব্যক্তি বাড়ি ফেরার সময় তাকে পড়ে থাকতে দেখে চিৎকার করেন। পরে ভাইয়ের স্ত্রী ছুটে যান। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। কিন্তু হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. লুৎফুন্নেছা লতার উদ্ধৃতি দিয়ে কর্তব্যরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (এসএসিএমও) মুহিবুল ইসলাম বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।