শিবগঞ্জে শহীদ মিনার বেড়া দেওয়ায় ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারলেন না শিক্ষক ও শিক্ষার্থীরা!

সাজু মিয়া, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: অনুসন্ধানবার্তা
মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোশারফ হোসেন মহাবিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারেননি।

এলাকার প্রভাবশালী কয়েক ব্যক্তি ওই কলেজের শহীদ মিনার টিন ও বাঁশের বেড়া দিয়ে ঘিরে রাখায় বৃহস্পতিবার সকাল ১০টা ফুল দিতে গিয়ে ফিরে আসতে হয়েছে শিক্ষক ও শিক্ষার্থীদের।

এতে বিক্ষুব্ধ হয়ে স্থানীয় কলেজ চত্বরে বিক্ষোভ সমাবেশ করে শিক্ষক ও শিক্ষার্থীরা। এমন ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে বক্তব্য রাখেন মোশারফ হোসেন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল বারী, সহকারী অধ্যাপক কামরুল হাসান, অধ্যাপক নবাব সলিমুল্যা বাহাদুর রতন, শফিকুল ইসলাম, মোখছেদুর রহমান, রাশেদুল ইসলাম, সহিদুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আব্দুল বারী বলেন, কলেজের জায়গায় শহীদ মিনার স্থাপন করা হয়েছে। কিন্তু এলাকার প্রভাবশালী পিযুষ নামে এক ব্যক্তি শহীদ মিনারের জায়গা নিজের জায়গা দাবী করে আসছে দীর্ঘদিন থেকে।

ওই শহীদ মিনারে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা যাতে মহান বিজয় দিবসে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানাতে না পারে সেজন্য পিযুষ ও তার সহযোগীর টিন ও বাঁশের বেড়া দিয়ে শহীদ মিনার ঘিরে রেখেছে।

ফলে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বৃহস্পতিবার সকালে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গিয়ে ফিরে আসে।

তবে এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে কুলসুম সম্পা বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, বিষয়টি নিরসনের জন্য উভয় পক্ষকে ডেকে শহীদ মিনারে ফুল দেওয়ার জন্য টিন ও বাঁশের বেড়া খুলে দেওয়ার জন্য বলা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই শহীদ মিনারের বেড়া খুলে দেয়া কিংবা ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কোন ব্যবস্থা করা হয়নি।