বগুড়ায় সাংবাদিকের ওপর হামলার ঘটনায় যুবলীগ নেতা গ্রেফতার

বগুড়া প্রতিনিধি, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় শরিফুল ইসলাম শিপুল নামে এক যুবলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বগুড়া শহরের কলেনী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শরিফুল ইসলাম শিপুল বগুড়া জেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি পদে রয়েছেন।

এরআগে গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে বগুড়া শহরের টেম্পল রোডের জেলা আওয়ামী লীগ অফিস-সংলগ্ন টাউন ক্লাবে এই হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিকরা হলেন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি জে এম রউফ এবং স্থানীয় পত্রিকার সাংবাদিক জহুরুল ইসলাম।

এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিক জে এম রউফ বাদী হয়ে শরিফুল ইসলাম শিপুলকে আসামী করে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে সাংবাদিক জে এম রউফ বলেন, গত বুধবার রাতে আমি টাউন ক্লাবের অফিসে বসে উপ-নির্বাচনে পরাজিত প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের সংবাদ সম্মেলনের সংবাদ লিখছিলাম। রাত সাড়ে ১১টার দিকে যুবলীগ নেতা শিপুল মদ্যপ অবস্থায় সেখানে প্রবেশ করেন। এ সময় তিনি হিরো আলমের সংবাদ সম্মেলনের ভিডিও সংবাদ শুনেই ক্ষিপ্ত হয়ে অশ্লীল ভাষায় গালাগালি করে আমাকেসহ আমার সহকর্মীকে মারধর শুরু করে।

এদিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বগুড়াসহ বিভিন্ন জেলা ও উপজেলার সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ এঘটনার তীব্র নিন্দা ও আসামীকে গ্রেফতারের দাবি জানান।

এবিষয়ে বগুড়া সদর থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা দায়েরের পর অভিযুক্ত যুবলীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে।