ধুনটে হিন্দু পরিবারের জমি দখলের মামলায় একজন আটক

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনটে হিন্দু পরিবারের জমি দখলে বাধা দেওয়ায় নারীসহ তিন জনকে পিটিয়ে আহত করার মামলায় উজ্বল (৩৬) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। রবিবার সকালে আটককৃত ওই ব্যক্তিকে বগুড়ার আদালতে সোপর্দ করা হয়েছে। আটক ব্যক্তি উজ্বল উপজেলার নলডাঙ্গা গ্রামের সোলায়মান আলী।

মামলাসূত্রে জানাগেছে, ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শ্রী মৃত্যুঞ্জয় কুমার ঘোষ তার পৈত্রিক ৩৬ শতক জমির উত্তর পাশ্বের বসতবাড়ি নির্মান করে দীর্ঘ বছর ধরে বসবাস করে আসছে। এমতাবস্থায় গত ০৭ জুন সকাল ১০ টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে এলাঙ্গী থেউকান্দি গ্রামের মৃত আব্দুল আজিজ তালুকদারের ছেলে জিয়ানুর তালুকদার (৩৬), নূর আলম (৪০), পন্ডিত তালুকদার (৩৮), আনোয়ার হোসেন (৪৫) ও নলডাঙ্গা গ্রাামের সোলায়মান আলীর ছেলে উজ্বল (৩৬) পাশ্ববত্তী শ্রী মৃত্যুঞ্জয় কুমার ঘোষের বসতবাড়িতে হামলা চালায়।

প্রতিপক্ষের হামলায় শ্রী মৃত্যুঞ্জয় কুমার ঘোষ, তার স্ত্রী শেফালী রানী ও ফুপা রবিন্দ্রনাথ ঘোষ আহত হয়। পরে স্থানীয়রা আহদের উদ্ধার করে ধুনট সরকারি হাসপাতালে নিলে আহতদের মধ্যে রবিন্দ্রনাথ ঘোষকে বগুড়ায় রেফার্ড করেন কর্তৃপক্ষ। এঘটনায় গত ০৮ জুন শ্রী মৃত্যুঞ্জয়ী কুমার ঘোষ বাদী হয়ে প্রতিপক্ষ জিয়ানুর তালুকদার সহ ৫ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেন।

এব্যাপারে ধুনট থানার এসআই মুনজুর মোর্শেদ জানান, জমি নিয়ে সংঘর্ষের মামলার ৫নং আসামীকে উজ¦লকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।