ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে ৩০ জন আহত

অনুসন্ধানবার্তা ডেস্ক:
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রদলের ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানাগেছে। মঙ্গলবার (২৪ মে) সকাল ১০টার দিকে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সংঘর্ষের এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকাল ১০টার দিকে ‘ছাত্রদল নেতাকর্মীরা মিছিল নিয়ে শহীদ মিনারের সামনে এলে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা শুরু করে। এরপর শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপ। একপর্যায়ে ছাত্রদল নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়লে সংঘর্ষ থেমে যায়।’

ঘটনার পর থেকে ছাত্রদলের নেতাকর্মীরা ঢাকা মেডিকেল কলেজ ও এর আশপাশের এলাকায় বিক্ষিপ্তভাবে অবস্থান করছেন এবং ছাত্রলীগ কর্মীরা শহীদ মিনার ও টিএসসিতে শক্ত অবস্থানে রয়েছেন বলে জানাগেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শাফী ইসলাম বলেন, আমরা ছাত্রদল নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে গিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে শেখ হাসিনাকে নিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের দেয়া বক্তব্য পরিষ্কার করতে যাওয়ার কথা ছিল। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা দিলে শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের দলের অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে।

আহতদের মধ্যে ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, সাবেক সহ-সাধারণ সম্পাদক আক্তার হোসেন, ঢাবি শাখার যুগ্ম-আহবায়ক এজাজুল কবির জুয়েল, জগন্নাথ হলের সাবেক আহ্বায়ক ও ঢাবি শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক সজীব মজুমদার, আহ্বায়ক সদস্য মানসুরা আলমসহ ৩০ জন নেতাকর্মী রয়েছেন। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তবে এবিষয়ে ঢাকা বিশ্ব বিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রদল সংগঠনটি সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীর মাঝে ভীতি ছড়াচ্ছে। তাই শিক্ষার্থীরা ক্যাম্পাসের স্বাভাবিক ও সুষ্ঠু পরিবেশের স্বার্থে তাদেরকে প্রতিহত করেছে।