ধুনটে যৌতুকের দাবিতে নববধুকে নির্যাতন

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনটে যৌতুকের দাবিতে মিম খাতুন (১৮) নামে এক নববধুকে নির্যাতনের অভিযোগ উঠেছে জামাই ও শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে। নির্যাতনে আহত মিম খাতুন ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এব্যাপারে নির্যাতিত ওই নারীর বাবা বাদী হয়ে জামাইসহ ৪ জনের বিরুদ্ধে ধুনট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগসূত্রে জানাগেছে, ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের হায়দার আলী মন্ডলের মেয়ে মিম খাতুনের (১৮) সঙ্গে গত ৪ মার্চ একই ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের আব্দুল মজিদের ছেলে সাজু আহমেদের (২৬) বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকেই নববধু মিম আকতারের কাছে ১ লাখ টাকা যৌতুক দাবি করে আসছে জামাই সাজু আহমেদ। কিন্তু মেয়েটির দরিদ্র বাবার পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব না হওয়ায় মাঝেমধ্যেই তাকে নির্যাতন চালিয়ে আসছিল তার স্বামী ও শ^শুর বাড়ির লোকজন। এমতাবস্থায় গত ৩ সেপ্টেম্বর আবারো মেয়েটিকে তার বাবার কাছ থেকে ১ লাখ টাকা এনে দিতে বলে, কিন্তু মেয়েটি টাকা দিতে অস্বীকার করলে তাকে বেদম পিটিয়ে আহত করা হয়। পরে মেয়েটির পরিবারের লোকজন শ^শুর বাড়ি থেকে তাকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

তবে এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, মেয়েটির বাবার অভিযোগটি তদন্ত করতে থানার এক অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।