বগুড়ায় বৈদ্যুতিক মিটার চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টার, অনুসন্ধানবার্তা:
বগুড়ায় বৈদ্যুতিক মিটার চোর চক্রের একজন সক্রীয় সদস্য গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার (১০ ফেব্রুয়ারী) রাতে কাহালু থানাধীন তিনদিঘী এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত নুর ইসলাম (৩২) বগুড়ার কাহালু থানাধীন বড় ভাদাহার এলাকার সিরাজুল ইসলামের ছেলে।

র‌্যাব জানায়, গত ৩ ফেব্রুয়ারি বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন সিদ্ধিপুর এলাকায় আব্দুল মান্নান মন্ডল (৫২) এর গভীর নলকূপের সাথে থাকা বৈদ্যুতিক মিটার অজ্ঞাতনামা ব্যক্তিরা চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে আব্দুল মান্নান বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব-১২, বগুড়া সিপিএসসি এর আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহযোগিতায় গত ১০ ফেব্রুয়ারি বগুড়া জেলার কাহালু থানাধীন তিনদিঘী এলাকায় অভিযান পরিচালনা করে বৈদ্যুতিক মিটার চোর চক্রের সদস্য নুর ইসলামকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১২, বগুড়া এর কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মীর মনির হোসেন বলেন, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবত বৈদ্যুতিক মিটার চুরি করে চিরকুটে বিকাশ নাম্বার লিখে রেখে অথবা ফোন করেও বিকাশ নাম্বার দিয়ে টাকা দাবি করতো। পরবর্তীতে দাবিকৃত টাকা পেলে বৈদ্যুতিক মিটারের অবস্থান ভিকটিমকে বলে দিত। সে অত্যন্ত চতুর হওয়ায় অপকর্মের কোন প্রমাণ রাখতো না। এমনকি একটি মোবাইল সীম একজন টার্গেটের ক্ষেত্রে ব্যবহার করতো। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বগুড়া জেলার কাহালু থানায় ১টি মাদক মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।