এইচএসসি পরীক্ষায় শতভাগ পাস করল বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা

বগুড়া প্রতিনিধি, অনুসন্ধানবার্তা:
২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শতভাগ শিক্ষার্থী পাস করেছেন। তিন বছর ধরে শতভাগ পাসের ধারাবাহিকতা ধরে রেখেছে শিক্ষা প্রতিষ্ঠানটি। বুধবার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের পর বিষয়টি নিশ্চিত করেছেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ শাহাদৎ আলম।

জানা যায়, ২০২২ সালের অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের ৩৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এতে শতভাগ শিক্ষার্থী কৃতিত্বের সাথে পাশ করেছে। মোট শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২২০ জন শিক্ষার্থী। এবারের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ১৮৭ জন, মানবিক বিভাগ থেকে ১৫১ জন ও ব্যবসায়িক শিক্ষা শাখা থেকে ২৩ জন পরীক্ষায় অংশ নিয়েছিল।

এর আগে ২০২১ সালে ২৬৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছিল ২০৯ জন। ২০২০ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় মোট ২০৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাস করেছিল। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছিল ১২২ জন।

বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শাহাদৎ আলম বলেন, বিগত তিন বছর ধরে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বের সাথে শতভাগ পাস করছে। এই শিক্ষা প্রতিষ্ঠানটি বগুড়া জেলার মধ্যে অন্যতম একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি একজন মানবিক গুণসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়তা করা হয়। যাতে করে আগামী দিনে দেশ ও সমাজের উন্নয়নে নিজেকে নিয়োজিত করতে পারে। আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে নিজেদের তৈরি করতে পারে।