ধুনটে সরকারি ভিজিডির চাল উদ্ধারের ঘটনায় ৭ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, অনুসন্ধানবার্তা:
বগুড়ার ধুনট উপজেলায় দুস্থদের জন্য বরাদ্দকৃত সরকারি ভিজিডির চাল কালোবাজারে বিক্রির সময় ৯৩০ কেজি চাল উদ্ধারের ঘটনায় আটককৃত ব্যক্তি সহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী) রাতে ধুনট থানার এসআই আসাদুজ্জামান বাদী হয়ে এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামের সিরাজ মন্ডলের ছেলে আটককৃত এসাহাক মন্ডল (৫২) ও পলাতক আসামী একই গ্রামের মেছের আকন্দের ছেলে ইউনিয়ন আ’লীগের যুগ্ন সম্পাদক রাসেল আকন্দ (৪০) এবং ৫নং ওয়ার্ডের সাবেক মেম্বার রিয়াল আহমেদ জান্নাত (৩৮) সহ ৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

থানাসূত্রে জানাযায়, বৃহস্পতিবার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন পরিষদ চত্বরে দুস্থদের মাঝে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির ডিজিডির পুষ্টি চাল বিতরণ করা হয়। কিন্তু এসাহাক মন্ডল ও রাসেল আকন্দ সহ তাদের লোকজন দুস্থদের ভিজিডির চাল স্বল্পমূল্যে ক্রয় করে কালোবাজারে বিক্রির জন্য মজুদ করে রাখে।

পরে সংবাদ পেয়ে ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালার নেতৃত্বে পুলিশ অভিযান পরিচালনা করে এসাহাক মন্ডলের বাড়ি থেকে ৮টি বস্তায় ২৪০ কেজি এবং রাসেলের বাড়ি থেকে ২৩টি বস্তায় ৬৯০ কেজি চাল উদ্ধার করে। এসময় পুলিশ এসাহাক মন্ডলকে আটক করলেও রাসেল ও সাবেক মেম্বার জান্নাত সহ তার সহযোগিরা পালিয়ে যায়।

এব্যাপারে মামলার বাদী ধুনট থানার সেকেন্ড অফিসার এসআই আসাদুজ্জামান বলেন, দুস্থদের জন্য বরাদ্দকৃত সরকারি ভিজিডির চাল কালোবাজারে বিক্রির সময় একজনকে আটক করা হলেও তার সহযোগিরা পালিয়ে যায়।

পরে আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করলে এই সিন্ডিকেটের আরো তথ্য বেরিয়ে আসে। এঘটনায় আটককৃত ব্যক্তি সহ ৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।