ধুনটে সরকারি ৬৫ বস্তা ভিজিডির চাল সহ ট্রাক চালক আটক
বগুড়ার ধুনটে সরকারি ৬৫ বস্তা চাল সহ শাহ আলম (৩৫) নামে এক ট্রাক চালককে আটক করেছে পুলিশ। -অনুসন্ধানবার্তা

ইমরান হোসেন ইমন, অনুসন্ধানবার্তা :
বগুড়ার ধুনট উপজেলায় সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় দুস্থদের ভিডিজির চাল কালোবাজারে বিক্রির সময় ৬৫ বস্তা চাল সহ শাহ আলম (৩৫) নামে এক ট্রাক চালককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৭ অক্টোবর) ভোর ৫টার দিকে সরকারি জরুরী সেবা ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে ধুনট উপজেলার কান্তনগর বাজার এলাকা থেকে ট্রাক ভর্তি চালসহ ওই চালককে আটক করা হয়।

আটককৃত ট্রাক চালক শাহ আলম কাজিপুর উপজেলার পারুলকান্দি গ্রামের বিষা প্রমানিকের ছেলে।

এঘটনায় বুধবার বিকেলে আটককৃত ট্রাক চালক সহ কালেরপাড়া ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান হারেজ উদ্দিন আকন্দের ছোট ভাই ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু সহ ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে ধুনট থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু ঈশ^রঘাট গ্রামের জালাল উদ্দিন আকন্দের ছেলে।

মামলা ও স্থানীয়সূত্রে জানা গেছে, মঙ্গলবার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কান্তনগর বাজারে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় দুস্থদের মাঝে ভিডিজির চাল বিতরণ করার কথা ছিল।

কিন্তু সেই চাল দুস্থদের মাঝে বিতরণ না করেই কালেরপাড়া ইউপি চেয়ারম্যানের ভাই খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আমিনুল ইসলাম ঠান্ডু তার লোকজনকে দিয়ে বুধবার ভোর ৪টার দিকে কান্তনগর বাজার থেকে ট্রাকে লোড করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল।

এসময় স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে সরকারি জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন করে প্রশাসনকে অবহিত করে।
পরবর্তীতে ধুনট থানা পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে সরকারি চাল ভর্তি ট্রাক (ঢাকা মেট্রো ন ১৭-৫৫১০) সহ চালককে আটক করলেও অন্যরা পালিয়ে যায়।

ধুনট থানার এসআই আসাদুজ্জামান জানান, এই চক্রটি দীর্ঘদিন ধরে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রি করে আসছিল। সংবাদ পেয়ে ৩ হাজার ১৯০ কেজি চাল সহ ট্রাকটি জব্দ করা হয়েছে।

এঘটনায় আটককৃত ট্রাক চালকের স্বীকারোক্তিমুলক জবানবন্দি অনুযায়ি এই সিন্ডিকেটে জড়িত ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩/৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।